Prothom Kolkata

Popular Bangla News Website

সিডনিতে ফের বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য ভারতীয় ক্রিকেটারদের

1 min read

।। প্রথম কলকাতা ।।

সিডনিতে (Sydney) বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য অব্যাহত । তৃতীয় দিনের পর চতুর্থ দিনেও বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় ক্রিকেটাররা। সিডনিতে চলতি টেস্টের তৃতীয় দিনের খেলার শেষে প্রথম ম্যাচ কমিশনার ও নিরাপত্তা আধিকারিকদের অভিযোগ জানায় ভারতীয় দল।

ফাইন লেগে ফিল্ডিং করার সময় মহম্মদ সিরাজের ( Mohommed Siraj) উদ্দেশ্যে দর্শকাসন থেকে ভেসে আসে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য। একই জিনিস শুনতে হয় যশপ্রীত বুমরাহকে(Jasprit Bumrah)। আইসিসি (ICC)- র পক্ষ থেকে জানানো হয় ব্যাপারটি খতিয়ে দেখা হচ্ছে ।  
এরই মধ্যে চতুর্থ দিনেও একই ঘটনা ঘটলে খেলা থামিয়ে মাঠ থেকে কিছু দর্শককে বের করে দেওয়া হয়। ফের সিরাজকে লক্ষ্য করেই বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়। সঙ্গে সঙ্গে ভারতীয় দল আম্পায়ারকে অভিযোগ জানালে তারা জানতে চান কোনদিক থেকে এই মন্তব্য কারা হয়েছে। সিরাজ সেই প্রান্তের দর্শকদের দেখিয়ে দিলে পুলিসের সাহায্যে তাদের সেখান থেকে বের করে দেওয়া হয়।

ক্রিকেট অস্ট্রেলিয়ার(Cricket Australia) তরফে ইতিমধ্যেই এই ঘটনার পরিপ্রেক্ষিতে ক্ষমা চাওয়া হয়েছে। অজি বোর্ডের নিরাপত্তার দায়িত্বে থাকা শন ক্যারল জানিয়েছেন, বর্ণবিদ্বেষী মন্তব্য কখনই মেনে নেওয়া হবে না।


শনিবারই বিসিসিআইয়ের (BCCI) সহ-সভাপতি রাজীব শুক্লা(Rajib Shukla) এই ঘটনার তীব্র নিন্দা করেন। বোর্ড সচিব জয় শাহ(Joy Sah) ইতিমধ্যেই অস্ট্রেলিয়াতে ভারতীয় দলের সঙ্গে যোগাযোগ করে কথা বলেছেন। ভারতীয় বোর্ডের তরফ থেকে আইসিসির সঙ্গেও এই যোগাযোগ রাখা হয়েছে। ইতিমধ্যে আইসিসির(ICC) তরফেও এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে।