Prothom Kolkata

Popular Bangla News Website

আগের টেস্টেগুলোর মতই একদিন আগে দল ঘোষণা করলো ভারতীয় টিম ম্যানেজমেন্ট

1 min read
Indian Cricket Team

।। প্রথম কলকাতা ।।

আগামী ৭ই জানুয়ারি থেকে শুরু হচ্ছে বর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্ট । আগের দুটি টেস্টের রীতি মেনে সিডনি টেস্টেরও একদিন আগেই প্রথম একাদশ ঘোষণা করে দিল ভারতীয় টিম (Indian Cricket Team) ম্যানেজমেন্ট । প্রত্যাশিতভাবেই মেলবোর্ন টেস্টের দলে দুটি পরিবর্তন করা হয়েছে। খারাপ ফর্মে থাকা মায়াঙ্ক আগরওয়ালের পরিবর্তে দলে ফিরেছেন হিটম্যান রোহিত শর্মা।

অন্যদিকে, চোটের জন্য সিরিজ থেকে ছিটকে যাওয়া উমেশ যাদবের (Umesh Yadav) পরিবর্তে দলে এলেন নভদীপ সাইনি(Navdeep Saini)। এটিই টেস্টে তাঁর অভিষেক ম্যাচ হতে চলেছে।


অ্যাডিলেড টেস্টে লজ্জার হারের পর অজিঙ্কে রাহানের নেতৃত্বে মেলবোর্ন (Melbourne) টেস্টে দুর্দান্ত কামব্যাক করেছে ভারতীয় দল । মেলবোর্নে অজিদের দুর্দান্ত ভাবে হারিয়ে টিম ইন্ডিয়া এখন আত্মবিশ্বাসে টগবগে। আগের ম্যাচে রানে ফিরেছেন অধিনায়ক রাহানে। দুই ইনিংসেই দুর্দান্ত শুরু করেছিলেন তরুণ শুভমন গিল। রান পেয়েছেন জাদেজাও। পুরো বোলিং বিভাগও দুর্দান্ত ফর্মে।
সার্বিকভাবে দল ভাল ফর্মে থাকলেও সিডনিতে নামার আগে কয়েকটি বিষয়ে চিন্তা ছিল ভারতের। ওপেনিংয়ে একেবারেই রান পাচ্ছিলেন না মায়াঙ্ক। প্রত্যাশিতভাবেই তাঁর জায়গায় এলেন রোহিত (Rohit Sharma)। শুধু দলে ঢোকা নয়, রোহিত একেবারে ভাইস ক্যাপ্টেন নিযুক্ত হয়েছেন। ফিট হলে রোহিত যে দলে ঢুকবেন, সেটা অবশ্য প্রত্যাশিতই ছিল। কার জায়গায় তাঁকে নেওয়া হবে সেটা নিয়েই সামান্য সংশয় ছিল। গোটা সিরিজে রান না পাওয়ায় মায়াঙ্ককেই বাদ পড়তে হল। অন্যদিকে, চোট পাওয়া উমেশ যাদবের জায়গায় কাকে নেওয়া হবে, সেটা নিয়ে খানিকটা সংশয় অবশ্য ছিল। নটরাজন, সাইনি, এবং শার্দূল ঠাকুর, তিনজনই ছিলেন লড়াইয়ে। কিন্তু গতি আর বাউন্সের জন্য সাইনিই এগিয়ে ছিলেন লড়াইয়ে। শেষপর্যন্ত তাঁকেই নিল টিম ম্যানেজমেন্ট। অন্যদিকে অজি শিবির সূত্রের খবর, মেলবোর্নে হারের জ্বালা ভুলতে মরিয়া অস্ট্রেলিয়া পুরোপুরি ফিট না হওয়া সত্ত্বেও ডেভিড ওয়ার্নারকে খেলিয়ে দিতে চলেছে।


একনজরে দেখে নেওয়া যাক সিডনি টেস্টের প্রথম একাদশ,
রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে (অধিনায়ক), হনুমা বিহারী, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, নভদীপ সাইনি।