লকডাউন পরবর্তী প্রথম বাংলা ছবির শুটিং প্রশ্নের মুখে !

1 min read

।। শর্মিলা মিত্র ।।

গত ১১ই জুন থেকে শুরু হয়েছে বিভিন্ন টেলি সিরিয়ালের শুটিং। এবার শুরু হওয়ার কথা ছিল লকডাউন পরবর্তী প্রথম বাংলা ছবির শুটিং।

পয়লা জুলাই ছবির মহরতের পর, শুটিং ফ্লোর স্যানিটাইজড করা থেকে শুরু করে শিল্পী ও টেকনিশিয়ানদের এককালীন ২৫ লক্ষ টাকার বিমা করানোর পাশাপাশি তাদের ডেট ঠিক করা সবই হয়ে গিয়েছিল।কিন্তু তাও শুটিং শুরু হল না অংশুমান প্রত্যুষ পরিচালিত ‘এসওএস কলকাতা’ ছবিটির।

অংশুমান প্রত্যুষ পরিচালিত এই ছবিতে অভিনয় করার কথা রয়েছে যশ দাশগুপ্ত, নুসরত জাহান, মিমি চক্রবর্তী ও এনা সাহার।ছবির শুটিং শুরু না হওয়ার কারন হিসেবে জানা গিয়েছে অতিমারির কারণে তৈরি হওয়া এসওপি-তে সাইন করতে সময় লাগছে ইমপা ও ফেডারেশনের।প্রাথমিকভাবে সেই কারনেই শুরু করা যাচ্ছে না ‘এসওএস কলকাতা’-র শুটিং।

এই বিষয়ে ইমপার সভাপতি পিয়া সেনগুপ্ত জানান, কোভিড ১৯ সংক্রমণ বাড়ার কারনে, শুটিং-এর অনুমতি দেওয়ার আগে প্রতিটি বিষয় খুঁটিয়ে বিচার করে তবেই এসওপি-তে সই করা হবে। অন্যদিকে তার আরও বক্তব্য শুটিংয়ের ডেট ফিক্সড করার আগে ইমপাকে জানানোর দরকার ছিল।নতুন প্রযোজনা সংস্থা বলেই অভিজ্ঞতা কম আর সেই কারনেই এই সমস্যা তৈরি হয়েছে বলে মনে করেন ইমপার সভাপতি পিয়া সেনগুপ্ত।

জানা যাচ্ছে কারন রয়েছে আরও কিছু,কোনও এক শক্তিশালী প্রযোজক সংস্থা নাকি চায় না এই ছবির শুটিং শুরু হোক।তাই আপাতত প্রশ্নের মুখে পড়েছে লকডাউন পরবর্তী প্রথম বাংলা ছবির শুটিং।এখন দেখার শেষ পর্যন্ত ভাগ্যে কী রয়েছে দুটি জঙ্গি আক্রমণের ঘটনাকে কেন্দ্র করে তৈরি হতে চলা অংশুমান প্রত্যুষ পরিচালিত ‘এসওএস কলকাতা’ ছবিটির।

এম/বি