ভাঙনের মুখে ভাঙড়ের জমি-জীবিকা ও বাস্তু কমিটি

1 min read

।। প্রথম কলকাতা ।।

এবার জমি আন্দোলনের সঙ্গে জড়িত প্রায় তিনশো জন কমিটি ছেড়ে যোগ দিলেন তৃণমূলে। এদিন পোলেরহাট বাজারের একটি অনুষ্ঠানে তৃণমূলের পতাকা হাতে তুলে নেন তাঁরা। সুত্রের খবর, ভাঙড়ের প্রাপ্তন বিধায়ক আরাবুল ইসলাম, ভাঙড় ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অহিদুল ইসলাম-সহ যুব নেতা হাকিমুল ইসলামের নেতৃত্বে পাওয়ার গ্রিড এলাকার শ‍্যামনগর, স্বরুপনগর, মিদ্দে পাড়া, মাছিভাঙ্গা গ্রামের প্রায় তিনশো মানুষ জমি কমিটি ছেড়ে তৃণমূলে যোগদান করেন।

অন্যদিকে এবিষয়ে আরাবুল ইসলাম জানান, করোনা পরিস্থিতিতে জমি কমিটি মানুষের পাশে না থেকে আন্দোলনের নামে মানুষের টাকা লুট করেছে। সেই কারণেই জমি কমিটি ছেড়ে তৃণমূলে যোগদান করেছে ওই বিরোধী আন্দোলনকারীরা।এছাড়া তৃণমূলের জেলা সভাপতি শুভাশীষ চক্রবর্তী বলেন, আজ ভাঙড়ের বহু মানুষ জমি কমিটি ছেড়ে তৃণমূলে যোগদান করেছে।

এইভাবে জেলার বিভিন্ন প্রান্তের মানুষ বিরোধী দল ছেড়ে আসবেন তৃণমূলে এমনটাই জানতে পেরেছি দলীয় নেতাদের কাছ থেকে। আর তিনি আর বলেন যে করোনা পরিস্থিতি একটু ভালো হলেই জেলায় এই বিরোধীদের খুঁজে পাওয়া যাবে না।অন্যদিকে এ প্রসঙ্গে শাসকদলকে আক্রমণ করে জমি কমিটির যুগ্ম সম্পাদক মির্জা হাসান বলেন, করোনা পরিস্থিতিতে এখন মানুষের পাশে থাকা উচিত। সেখানে তৃণমূলের নেতারা আমফানের টাকা লুট করে রাজনীতি করতে নেমেছে। তবে এরকম পরিস্থিতে ও নির্বাচনে আগে বিরোধীদের তৃণমূলে যোগ দেওয়ায় আশার আলো দেখছে শাসকদল।