উত্তরবঙ্গে এবারেও তৃণমূল পাবে বিগ জিরো, হুংকার অমিত মালব্যের

।। ময়ুখ বসু ।।

বাংলায় বিজেপির সহ পর্যবেক্ষক হিসাবে পা রখেই বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য এবার হুংকার ছাড়লেন। বঙ্গ বিজেপির নেতাদের সঙ্গে গলা মিলিয়ে তিনিও এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করা শুরু করে দিলেন। রাজ্যের শাসক দল তৃণমূলের বিরুদ্ধে তিনি রণ হুংকার তুলে বললেন, আসন্ন বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গে একটি আসনও জিততে পারবে না তৃণমূল। ২০২১ সালের মে মাসে গোটা উত্তরবঙ্গ গেরুয়া হয়ে যাবে।

২০১৯ সালের পুনরাবৃত্তি ঘটবে উত্তরবঙ্গে।উত্তরবঙ্গের পরিস্থিতি নিজের চোখে খতিয়ে দেখে মালব্য বলেন, উত্তরবঙ্গকে দিনের পর দিন ধরে অবহেলার চোখে দেখেছেন বাংলার মুখ্যমন্ত্রী। এবারের বিধানসভা নির্বাচনে তার মাশুল গুনতে হবে তৃণমূলকে। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে বলেন, উত্তরবঙ্গ দখলের স্বপ্ন ভুলে যান । আপনি আপনার ভোট গণনা থেকে উত্তরবঙ্গের সম্পুর্ন এলাকাকে বাদ দিয়ে দিন।

আরো পড়ুন : দল তো নয়, তৃণমূল আসলে পারিবারিক ব্যাবসায়িক প্রতিষ্ঠান : সৌমিত্র খাঁ

২০১৯ সালে এই উত্তরবঙ্গ থেকে বিজেপি ৭ টি আসন দখল করেছিলো। কংগ্রেস পেয়েছিলো ১ টি আসন। তৃণমূল পেয়েছিলো বিগ জিরো। এবারেও সেই দশা হবে তৃণমূলের। ২০২১ সালে উত্তরবঙ্গ গেরুয়া রঙে ঢেকে যাবে। বাংলা দখলের লক্ষ্যে এই অমিত মালব্যকে সহ পর্যবেক্ষক করে বাংলায় পাঠিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

কৈলাস বিজয় বর্গীয়র সহকারী হিসাবে এখন থেকেই কাজ করা শুরু করে দিয়েছেন তিনি। বাংলায় পা রেখেই তৃণমূলের বিরুদ্ধে একের পর এক ভার্চুয়াল বোমা ফাটাতে আরম্ভ করে দিয়েছেন বিজেপির এই আইটি সেলের প্রধান। রাজনৈতিক মহলের মতে, এবারের বাংলার বিধানসভা নির্বাচনে একদিকে তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোর অন্যদিকে বিজেপির অমিত মালব্য।

রণকৌশলে কেউই কারো থেকে কম যাবেন না। টিম প্রশান কিশোর যেমন তৃণমূলকে জেতাতে বাংলা চষে ফেলতে শুরু করে দিয়েছে, তেমনি অমিত মালব্য বাংলায় পা রেখেই ছুটে গিয়েছেন উত্তরবঙ্গে। আসলে তিনি যে লম্বা রেসের ঘোড়া তা বাংলায় আসার কয়েকদিনের মধ্যেই উত্তরবঙ্গ সফর করে বুঝিয়ে দিয়েছেন। ফলে আসন্ন ভোটে অমিত মালব্য বনাম প্রশান্ত কিশোর লড়াই যে জমজমাট হতে চলেছে তা নিঃসন্দেহে বলাই যায়।

Categories