বাংলায় একদিনে করোনা আক্রান্ত ১,৮৯৪

।। প্রথম কলকাতা ।।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের তথ্য অনুযায়ী, একদিনে আক্রান্তের সংখ্যা ১,৮৯৪ জন৷ গতকাল এই সংখ্যাটা ছিল ১,৬৯০ জনে৷ ফলে এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৮,০১১ জনে৷

বৃহস্পতিবার থেকে শুক্রবার সকাল ৯ টা পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬ জনের৷ এই পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে হল ১০৪৯ জন৷ কিন্তু অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাটাও ১৪ হাজার ছাড়াল৷

উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। শুধু কলকাতায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৬৩ জন। অন্যদিকে উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৪৩ জন।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড সংক্রমণ । আক্রান্ত হয়েছেন ১৮৯৪ জন। যার জেরে হাসপাতালগুলিতে বাড়ছে বেড সংকট। সবয়েচে উদ্বেগ জনক পরিস্থিতি কলকাতা শহরের। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। গতকালই মুখ্যমন্ত্রী বলেছিলেন আবাসন গুলিতে করোনা সংক্রমণ বাড়ছে। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮,০১১।

গত ২৪ ঘণ্টায় কলকাতায় সংক্রামিত হয়েছেন ৫৬৩ জন। অন্যদিকে উত্তর ২৪ পরগনাও বাড়ছে সংক্রমণ। উত্তর ২৪ পরগনায় সংক্রামিত হয়েছেন ৪৪৩ জন। অ্যাক্টিভ রোগীর সংখ্যাও বাড়ছে রাজ্যে। এখন মোট অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১৪ হাজার ৭০৯।

করোনা সংক্রমণের পাশাপাশি বাড়ছে কোভিড পজিটিভ রোগীর মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ২৬ জনের। কমছ সুস্থতার হারও। এখনও পর্যন্ত রাজ্যে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১,০৪৯ জনের।