Prothom Kolkata

Popular Bangla News Website

‘প্রাইমারি চাকরির জন্য টাকা চাইলে পুলিশে ধরিয়ে দিন’, অনুব্রত মণ্ডল

1 min read

।। হিমাদ্রি মণ্ডল, বীরভূম ।।

রাজ্য সরকারের তরফ থেকে সদ্য বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে সাড়ে ১৬ হাজার প্রাইমারির শূন্য পদে শিক্ষক নিয়োগ করা হবে। এই নিয়োগ হবে খুব দ্রুত জানুয়ারি মাসের মধ্যেই। আর এই প্রাইমারি শূন্য পদে শিক্ষক নিয়োগ নিয়ে এবার মুখ খুলতেই দেখা গেল বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে। তিনি একটি জনসভায় বলেন, “সাড়ে ১৬ হাজার চাকরি দেবে প্রাইমারিতে। আর এই চাকরির জন্য টাকা চাইলে থানাতে ফোন করে ধরিয়ে দিন।” বুধবার বীরভূমের মুরারই ২ নম্বর ব্লকের অন্তর্গত পাইকর স্কুল মাঠে অনুব্রত মণ্ডলের (Anubrat Mandal) জনসভা চলাকালীন এমনই মন্তব্য শোনা গেল তার মুখ থেকে।

এর পাশাপাশি এদিন তিনি নাম করেই বিজেপিকে ‘ঠেঙিয়ে পগার পার করার নির্দেশ দেন।’ তবে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে যখন শাসকদলের বিরুদ্ধে শিক্ষক নিয়োগে দুর্নীতি শহর একাধিক দুর্নীতির অভিযোগ উঠছে সেই জায়গায় প্রাইমারি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি বের হতেই অনুব্রত মণ্ডলের এই মন্তব্য ঘিরে নানান প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রশ্ন উঠছে তাহলে কি আগে প্রাইমারির চাকরির জন্য টাকা নেওয়া হতো? এই প্রশ্ন করা হলে অনুব্রত মণ্ডল জানান, “কোন কর্মীরা নেই নাই। আপনিও জানেন, আমিও জানি। কিছু দালাল ঘুরে বেড়ায়। দালাল দের উদ্দেশ্যে বললাম। সতর্ক করলাম।

আরো পড়ুন : শোভন-বৈশাখীকে নিয়ে চলছে গেরুয়া শিবিরের অপেক্ষার প্রহর গোনা

আমার কাছে তো অনেক জনা যায়। জিজ্ঞেস করি কে নিয়েছে টাকাটা? বলে পাঁড়ুইয়ের এক ভদ্রলোক। চেনো। বলি দিলে কেন? দালাল চক্রকে বললাম। দালাল দালাল দালাল। দলের কেউ ধরা পড়লে কি হবে সে বুঝতে পারবে।” পাশাপাশি এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে অনুব্রত মণ্ডল আসাদুদ্দিন ওয়াইসি ও ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকী (Abbas Siddiqui) নতুন দল গড়া প্রসঙ্গে বলেন, “ওয়াইসি তো পুরো বিজেপির দালাল। পয়সা খেয়ে করতে বাধ্য। ওর সঙ্গে ৪০০ কোটি টাকার কন্ট্রাক্ট আছে। পারবে না। আমাদের এখানকার যারা মুসলিম তারা বাঙালি মুসলিম। হিন্দিভাষী মুসলিম নয়।”