২২০ থেকে ২৩০ টা সিট পাবোই ; অনুব্রত মণ্ডল

।। হিমাদ্রি মন্ডল, বীরভূম ।।

চলতি বছর করোনাভাইরাসের প্রকোপের কারণে কলকাতায় তৃণমূলের একুশে জুলাইয়ের শহীদ দিবস পালিত হল ভার্চুয়াল জনসভার মাধ্যমে। আর ভার্চুয়াল সভায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কালীঘাট থেকে ২১ জুলাইয়ের ভার্চুয়াল শহিদ সভা করেন। রাজ্যের বিভিন্ন জায়গায় অনলাইনে এবং টিভিতে সেই জনসভা প্রদর্শনের ব্যবস্থা করে দল। আর এই ভার্চুয়াল জনসভা তৃণমূল কার্যালয়ে বসে দেখেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। ভার্চুয়াল শোভা দেখার পরেই তিনি তার প্রতিক্রিয়ায় জানান, ‘২২০ থেকে ২৩০ টা সিট পাবোই’।

সভা শেষে অনুব্রত মণ্ডল বলেন, “আজ তো দেখতে পেলেন কি বললো। সারা বছরের জন্য নয়, যতদিন তৃণমূল কংগ্রেস থাকবে ততদিন রেশন ফ্রী। ১০ কোটি মানুষকে রেশন ফ্রী দেবে। এ ভাবা যায়।

ভারতবর্ষের কোন রাজ্য পারবে। মা মাটি মানুষের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিই পারে। একি সম্ভব, এইভাবে রেশন দেওয়া। মানুষ না খেয়ে থাকবে না। মমতা ব্যানার্জি যা বললেন আমি স্যালুট জানাই। সব শ্রেণীর মানুষের লাভ।”

এরপর এই প্রশ্ন ওঠে একুশের ভোটের ফলাফল কি হবে? আর তা নিয়ে এদিন অনুব্রত মণ্ডল জানান, “দেখুন আমি আবার একটা কথা বলছি। আজকে এই সাংবাদিকদের সামনে বলছি, ২২০ থেকে ২৩০ টা সিট পাবোই। মা মাটি মানুষের মুখ্যমন্ত্রী যে পরিমাণের কাজ করেছেন ৩৪ বছরে বামফ্রন্ট করে নায়।

বিজেপি সরকার ১৪ সাল থেকে এসেছে, ভারতবর্ষে কোন কাজ করে নায়। এই অনটন এই অর্থনৈতিক কন্ডিশনেও মা মাটি মানুষের মুখ্যমন্ত্রী যে কাজ করেছেন একুশ নিয়ে আমরা কোন চিন্তা করি না। বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় না থাকলে এনআরসি করবে বিজেপি সরকার।”