Prothom Kolkata

Popular Bangla News Website

মমতাকে বিরোধী হিসেবে দেখতে চাইঃ শমীক

1 min read


।। সাগর দাশগুপ্ত ।।


মমতা বন্দ্যোপাধ্যায়কে যোগ্য বিরোধীনেত্রী বলে মন্তব্য করলেন নিজেপি নেতা শমীক ভট্টাচার্য। পাশাপাশি বললেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে বিরোধী নেত্রী হিসেবে রেখেই আমরা এই রাজ্যে ক্ষমতায় আসব, সরকার চালাব। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে এই কথা বলেন শমীক ভট্টাচার্য। তিনি বলেন, “আমরা জানি লোকসভা-বিধানসভা হচ্ছে বিরোধীদের জায়গা। কিন্তু দুঃখের বিষয় ভারতে এবং কোথাও বিজেপি যেখানে শাসন ক্ষমতায় আছে সেখানে কোনও সঠিক বিরোধী নেই। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়কে যোগ্য বিরোধী হিসেবে দেখতে চাই এই রাজ্যে। মমতা বন্দ্যোপাধ্যায়কে বিরোধী আসনে রেখেই আমরা রাজ্যে ২০০ আসন নিয়ে ক্ষমতায় আসব।”

বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য বলেন, “এই রাজ্যে বিরোধী শূন্য মানে মনোনয়ন জমা দিতে না দেওয়া, জয়ী প্রার্থীর জয়ের সার্টিফিকেট ছিড়ে দেওয়া। এটাই হচ্ছে এই রাজ্যের শাসবন ব্যবস্থাকে বিরোধীশূন্য করার পদ্ধতি। কিন্তু আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। তাই প্রকৃত নির্বাচনের মাধ্যমে রাজ্যে ১৯৭৭ সালের পর এই প্রথম রাজ্যে ও কেন্দ্রে একই দলের সরকার হবে এবং রাজ্যে একদলীয় সরকার ক্ষমতায় আসবে।” এদিন শমীকবাবু বলেন, “তাদের দল তিল তিল করে আজ সমৃদ্ধ ও শক্তিশালী হয়েছে। তৃণমূলের মতো অন্যের দল ভাঙিয়ে নয়৷ তাই কেউ যদি এখন নিজের পুরনো দলে আস্থা হারিয়ে বিজেপিতে আসতে চান তিনি স্বাগত।

আরো পড়ুন :সাংবাদিককে চড় মারার ঘটনা তৃণমূলের স্বৈরাচারী মনোভাবের পরিচয়: দেবজিৎ

বিজেপি নামক রথটা নিজের ক্ষমতায় এগিয়ে চলেছে।” এদিন বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মানহানির মামলা করার বিষটি নিয়ে তাচ্ছিল্য করে অভিষেকের নাম না করে বলেন, “রাজনীতিতে অনেক বক্তব্য পালটা বক্তব্য চলে। তবে তবে আমরা অপ্রাসঙ্গিক কোনও ব্যক্তির বক্তব্যের বিরুদ্ধে কিছু করে তাঁকে প্রাসঙ্গিক করে তুলতে চাই না।” কলেজ-বিশ্ববিদ্যালয়- স্কুলে নিয়োগ ও বদলি প্রক্রিয়ারও তীব্র সমালোচনা করেন শমীকবাবু। তিনি বলেন, “মহিলা শিক্ষকদের বদলি নিয়ে এই সরকার যা করছে, কলেজ-বিশ্ববিদ্যালয়-স্কুলে নিয়োগ প্রক্রিয়া নিয়ে যা করছে আমরা ক্ষমতায় এসে তার পূর্ণাঙ্গ তদন্ত করব।”