Prothom Kolkata

Popular Bangla News Website

ইস্যু সমর্থন করি, বনধ নয় মন্ত্রীর জবাব

1 min read

।। সুদীপা সরকার ।।

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আজ সারা ভারতবর্ষে জুড়ে বন্ধ থেকেছে দশটি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন। দাবি গুলোর মধ্যে অন্যতম দেশজুড়ে রাষ্ট্রায়ত্ত সংস্থা, দেশের সম্পদ লাগামহীন বিক্রি বন্ধ করা, ঠিকা প্রথা অবাধ ছাটাই বন্ধ করা সহ অন্যান্য দাবিতে এই বন্ধের ডাক দেওয়া হয়েছে।

সকাল থেকেই বাম কর্মী সমর্থকরা পতাকা হাতে নিয়ে বিভিন্ন রেলস্টেশন বাসস্ট্যান্ড ও অফিসের সামনে বিক্ষোভ দেখান। আবার কোথাও কোথাও অবরোধ করেন তারা। এই ইস্যুগুলোকে সমর্থন জানালেও ধর্মঘটের প্রথম থেকেই বিরোধিতা করেছে তৃণমূল কংগ্রেস। বিদ্যুৎ মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায় জানান যে বিষয়গুলি কে সামনে রেখে বন্ধ রাখা হয়েছে তা সমর্থন করি। যেভাবে কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিচ্ছেন তা জনস্বার্থ বিরোধী।

আরো পড়ুন : অধীর বিজেপির এজেন্ট, কল্যাণ অ্যালসেসিয়ান….

কৃষি আইন শ্রম আইন ভয়ঙ্কর বিপদজনক আইন আসছে। কিন্তু ইস্যুগুলোকে সমর্থন করলেও বনধ কে আমরা সমর্থন করছি না। পাশাপাশি তিনি দাবি রাখেন মমতা ব্যানার্জি যে দক্ষ প্রশাসক তা তিনি আবারও প্রমাণ করে দিলেন। তিনি বলেন বাম-কংগ্রেস চেয়েছিল বন্ধ করে যাচ্ছে গুলি চলুক অশান্তির বাতাবরণ তৈরি হোক জানিয়ে আগামী সাতদিন তারা আবার পথে নামবে বিক্ষোভ দেখাতে পারবে। ধর্মঘটে বাংলায় শান্তি বজায় রাখতে মুখ্যমন্ত্রী যে সফল হল তাই তিনি বোঝালেন।