Prothom Kolkata

Popular Bangla News Website

বেশ করেছি তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছি, রাখ ঢাক রাখলেন না কুণাল

1 min read

।। প্রথম কলকাতা ।।

একটা সময় তৃণমূলের বিরুদ্ধে তীব্র ক্ষোভ জানিয়েছিলেন তৎকালীন রাজ্যসভার সাংসদ কুণাল ঘোষ (Kunal Ghosh)। এমনকি ক্ষোভ জানাতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) পর্যন্ত নিশানা করেছিলেন তিনি। বিষয়টি নিয়ে সেই সময় ব্যাপক চর্চা শুরু হয়েছিল। কিন্তু সেদিনের বক্তব্য নিয়ে ডিগবাজি খেলেন না কুণাল। সোমবার বর্ধমানের খণ্ডঘোষে দলীয় জনসভায় বক্তব্য রাখেন তিনি। সেখানে নিজেই তুলে আনেন দলের বিরুদ্ধে তাঁর বক্তব্য রাখার প্রসঙ্গ। তিনি বলেন,” আমাকে অনেকেই প্রশ্ন করেন আমি কেন তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে ছিলাম। আমি তাঁদের উদ্দেশ্য করে বলছি, বেশ করেছি ক্ষোভ জানিয়েছি।

আমি আমার দলের সঙ্গে প্রেম করব, ঝগড়া করব। তাতে কার কি বলার আছে। আমি মাথা উঁচু করে বলছি, আমার শরীরে বেইমানের রক্ত নেই। আমার সঙ্গে কিছু চক্রান্ত হয়েছিল। আমি সেটাই বলেছিলাম। জেনে রাখুন যারা চক্রান্ত করেছিলেন তাঁদের বেশিরভাগ এখন বিজেপিতে গেছে।” আসলে কুণাল এভাবেই বলতে চেয়েছেন, নিজের দলের মধ্যে মান-অভিমানের পালা চলতেই পারে। সেটাই অত্যন্ত স্বাভাবিক ঘটনা। কিন্তু তার জন্য ব্যক্তিগত স্বার্থসিদ্ধির উদ্দেশ্যে তিনি তৃণমূল ছেড়ে অন্যত্র যাননি। যে দলে ছিলেন, সেখানেই রয়েছেন।

আরো পড়ুন :বিবেকানন্দকে টেনে নামাচ্ছে, কী বললেন ব্রাত্য বসু

যেভাবে তৃণমূল থেকে বিজেপিতে যাওয়ার হিড়িক পড়েছে, সেই বিষয়টিকে নিশানা করেই তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ এমন কথা বলেছেন। এদিন তিনি বিভিন্ন ইস্যুতে বিজেপিকে তোপ দেগেছেন। তিনি বলেন,” মুকুল রায়, শোভন চট্টোপাধ্যায়, দিলীপ ঘোষদের যেখানেই দেখবেন জিজ্ঞাসা করবেন, কেন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর তালিকায় ধান, আলু, পিঁয়াজকে রাখেনি কেন্দ্র। দিলীপবাবুদের জবাব দিতে হবে। তোমরা বিজেপির হয়ে যখন দালালি করতে গেছ, তখন জবাব তো দিতেই হবে। তোমরা বিজেপির পাপের দায় নেবে না, অথচ তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তুলবে, সেটা হবে না। তোমরা কি ধোয়া তুলসি পাতা?”

এরপরই আক্রমণাত্মক ভঙ্গিতে তিনি বিজেপিকে উদ্দেশ্য করে বলেন, লড়াই হবে। ইঞ্চিতে ইঞ্চিতে লড়াই হবে। এই রাইতে আমরা জিতব। কথা দিচ্ছি মুছে দেব বিজেপিকে। মনে রাখবেন লোকসভা এবং বিধানসভার নির্বাচন আলাদা। লোকসভায় কংগ্রেসের ব্যর্থতার জন্য মানুষ বিজেপিকে ভোট দিয়েছিলেন। বিধানসভা নির্বাচনে সেটা হবে না। এদিনের সভা থেকে তৃণমূল ত্যাগী নেতা, মন্ত্রীদের তীব্র কটাক্ষ করেছেন তিনি। নির্বাচনে জিতে ফের মুখ্যমন্ত্রী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই দাবি জোরের সঙ্গে এদিন করেছেন কুণাল ঘোষ।