পুলিশকে বোমা মারার কথা বলি নি, প্রতিবাদ করেছি:সায়ন্তন


।। রাজীব ঘোষ ।।

পুরোহিতদের জন্য রাজ্য সরকারের এই ভাতা ভিক্ষার নামান্তর। শুধু ভোট কেনার জন্যই দেওয়া। এখানে টাকা না দিয়ে গরীব মানুষের জন্য টাকা দিলে কাজ হবে। শিক্ষকদের জন্য টাকা দিলে তারা আন্দোলন করবে না। এই কথা বললেন বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। তিনি আরো বলেন রাজ্যের কিসের আবাস যোজনা।

প্রধানমন্ত্রীর আবাস যোজনা ভারত সরকার পয়সা দেয়। তৃণমূল কংগ্রেস সেখানে নামটা তোলে। জনগণ জানেন রাজনীতি করার জন্যই তিনি এগুলো করছেন। জনগণের সেবা করা তার উদ্দেশ্য নয়। পরে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে রাজ্য সরকারের উদ্দেশ্যে যে অর্থ বরাদ্দ করা হয়েছে সেই প্রসঙ্গে বলেন সায়ন্তন বসু। রাজ্য পুলিশের রদবদল প্রসঙ্গে তিনি বলেন এসডিপিও কে না সরানো হলে লাগাতার আন্দোলন করা হবে বলে জানানো হয়েছিল।

তার পরেই এই পরিবর্তন করা হয়েছে। বহু কার্যকর্তাকে আমরা হারিয়েছি। পুলিশের সঙ্গে অন্যান্য চাকরিজীবীদের পার্থক্য রয়েছে। সবাই নয় কিছু পুলিশ অফিসার নিজের সম্পত্তি বাড়ানোর জন্য তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করছেন। এদের উদ্দেশ্যে কড়া পদক্ষেপ গ্রহণ করা উচিত। আমার বিরুদ্ধে পুলিশ কেস দিয়েছে।

কোথাও বলিনি পুলিশের গাড়িতে বোমা মারুন। এই কথা যে বলেছে তার প্রতিবাদ করেছি। বলিনি পুলিশকে ধরে গাছে বেঁধে মারুন। বেআইনি কাজ করলে পদক্ষেপ নেওয়া উচিত। পুলিশ ব্যবস্থা না নিলে এই ঘটনা চলতে থাকবে। তাই এখনো বলবো। থানার মধ্যে ঢুকে পুলিশকে মারছে পুলিশ টেবিলের তলায় লুকোচ্ছে। তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। প্রথম কলকাতায় লাইভ সাক্ষাৎকার এসে বললেন বিজেপি নেতা সায়ন্তন বসু।