Auto Expo 2023: এক চার্জেই 631 কিমি লং ড্রাইভ! লঞ্চ হল Hyundai Ioniq 5, দাম কত?

।। প্রথম কলকাতা ।।

একবার চার্জ দিলেই ব্যাস! টেনশন ফ্রি হয়ে 631 কিলোমিটার ঘুরিয়ে আনবে Hyundai এর নতুন ইলেকট্রিক গাড়ি Ionic 5। অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ ইলেকট্রিক গাড়িটি এদিন অটো এক্সপো (Auto Expo 2023) মোটোর শো-এ লঞ্চ হয়েছে। শুধুই কি লং রেঞ্জ? না, সংস্থার দাবি, এটি ই-জিএমপি আর্কিটেকচার দ্বারা তৈরি। অর্থাৎ এটিতে ভালো হ্যান্ডলিং, সাসপেনশন এবং সর্বোপরি ভালো নিরাপত্তা পাওয়া যাবে।

Hyundai Ioniq 5 এর রেঞ্জ এবং ব্যাটারি

Hyundai Ioniq 5 এ রয়েছে টু হুইল ড্রাইভ বৈশিষ্ট্য। গাড়িটি 214 হর্সপাওয়ার এবং 350 Nm টর্ক জেনারেট করতে পারে। শূন্য থেকে 100 কিলোমিটার গতি তুলতে সময় নেয় 7.4 সেকেন্ড। সিঙ্গেল চার্জে ARAI স্বীকৃত রেঞ্জ 631 কিলোমিটার এবং এটির 359Kw ডিসি চার্জার মাত্র 18 মিনিটে 10 থেকে 80 শতাংশ চার্জ সম্পন্ন করে। এতে 72.6Kwh ব্যাটারি প্যাক দিয়েছে Hyundai।

 

আরো পড়ুন : Afeela: গাড়ি চালাতে চালাতে সিনেমা-গেম! তাক লাগিয়ে দিল সনি-হোন্ডা জুটির প্রথম ইলেকট্রিক কার

 

ডিজাইনের ক্ষেত্রে এটিতে দৃশ্যমান নতুন হেডল্যাম্প, ফ্লাশ-ফিটিং ডোর হ্যান্ডেল, 20 ইঞ্চি অ্যালয় হুইল সহ ফ্লারেড-হুইল আর্চ। কেবিনে অর্থাৎ গাড়ির ভিতরে রয়েছে দুটি 12.3 ইঞ্চি স্ক্রিন দিয়ে সজ্জিত – একটি ইউনিট ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের জন্য এবং অন্যটি ইনফোটেইনমেন্ট সিস্টেম, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, লেভেল 2 ADAS (অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম) পাওয়ার সিট, জলবায়ু নিয়ন্ত্রণ, ছয়টি এয়ারব্যাগ এবং ফাংশন (V2L) যা গাড়ির পাশে পাওয়ার সকেটের মাধ্যমে ব্যবহৃত হয়।

Hyundai Ioniq 5 গাড়ির দাম কত?

এই গাড়িটি ভারতে সর্বপ্রথম আত্মপ্রকাশ হয় গতবছর ডিসেম্বর মাসে। টোকেন মূল্য রাখা হয়েছিল 1 লাখ টাকা। গাড়িটির আনুষ্ঠানিক লঞ্চের সময় জানানো হয়, প্রথম 500 জন গ্রাহকের জন্য গাড়িটির দাম 44.95 লাখ টাকা (এক্স-শোরুম)। কেবল একটি ভেরিয়েন্টেই গাড়িটি উপলব্ধ।

ওয়ারেন্টির ক্ষেত্রে গ্রাহকরা পাবেন তিন বছরের কিংবা সীমাহীন কিলোমিটার ওয়ারেন্টি, একটি আট বছরের বা 1,60,000 কিলোমিটার ব্যাটারির ওয়ারেন্টি, তিন বছরের রোড সাইড অ্যাসিস্ট্যান্ট। এবং ওয়ারেন্টি পাঁচ বছর বা 1,40,000 কিলোমিটার (যেটি আগে হবে) বাড়ানোর বিকল্পও পাওয়া যাবে। এই গাড়ির সাথে 3.3kw এবং 11kw এর একটি হোম চার্জারও বিনামূল্যে পাবেন গ্রাহকরা।

Exit mobile version