Prothom Kolkata

Popular Bangla News Website

সংখ্যালঘুদের মধ্যে কতটা জনপ্রিয় বিজেপি? জানালেন এন্টালির দলীয় প্রার্থী

1 min read

।। প্রীতম সাঁতরা ।।

বাংলায় নির্বাচনী আবহে এখনও প্রাসঙ্গিক একটি প্রশ্ন, সংখ্যালঘুদের মধ্যে কতটা জনপ্রিয় বিজেপি? এ ব্যাপারে এন্টালির বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিকরেওয়ালের কাছে প্রশ্ন রেখেছিলেন আমাদের প্রতিনিধি মৃত্যুঞ্জয় দাস। কী জানালেন তিনি? জেনে নেওয়া যাকঃ

আমাদের প্রতিনিধির প্রশ্নের উত্তরে তিনি জানান, কীভাবে সোনার বাংলা গঠন করা যায় সে ব্যাপারেও প্রথম প্রচেষ্টা তাঁর এবং তাঁর দলের। সংখ্যালঘু অধ্যুষিত এলাকার প্রার্থী হয়েছেন তিনি। এ বিষয়ে এন্টালির বিজেপির প্রার্থীর উত্তর, “আমি মানুষকে মানুষ বলে মনে করি। সংখ্যালঘু বা অন্য কোনও জাতির ভিত্তিতে আমি ভেদাভেদ করি না। জাত-পাত আমি মানি না।

তৃণমূলের উদ্দেশ্যে প্রিয়াঙ্কার বক্তব্য, ” সংখ্যালঘু বলে কিছু হয় না। মানুষের কাঁধে বন্দুক রেখে এই ধরণে কথা সাধারণের মধ্যে ছড়াচ্ছে তৃণমূল। প্রত্যেকেই উন্নয়ন, উন্নতির জন্য ভোট দিতে চায়। তারাও চাইছেন বিকল্প কোনও দলের হয়ে ভোট দিতে। কেন্দ্রের পক্ষ থেকে যখন কোনও প্রকল্প শুরু করা হয়েছিল তখন জিজ্ঞাসা করা হয়নি কে হিন্দু, কে মুসলিম। উন্নয়ন সবার জন্যই। কাউকে আলাদা করে দেখার জায়গা নেই। মানুষের জন্য কাজ করাটাই আসল।”

তিনি জানিয়েছেন, “৩২-৩৩ শতাংশ সংখ্যালঘু ভোটার রয়েছেন। বাকি হিন্দু সহ অন্যান্যরা রয়েছেন। আবারও বলি, ভোটারের কোনও জাত হয় না। ভোটার শুধু কাজ বোঝেন। দল ভালো কাজ না করলে তাকে সরে যেতে হয়।”

তৃনমূল প্রার্থী স্বর্ণকমল সাহা’র উদ্দেশ্যে বিজেপি প্রার্থীর বার্তা, “ভোটারদের প্রভাবিত করার জন্য বিরিয়ানি খাওয়াচ্ছেন উনি। শুনে রাখুন, মানুষ আপনার দেওয়া বিরিয়ানি খাবে, কিন্তু ভোটটা যাবে বিজেপিতেই।” প্রিয়াঙ্কার সরসরি প্রশ্ন, “ধর্মের নামে রাজনীতি করা হচ্ছে। আমার প্রশ্ন, কোন কোরানে লেখা আছে এই মুসলমান আল্লহকে ডাকবেন, আর এই মুসলাম ভোট দিতে যাবে?”