Prothom Kolkata

Popular Bangla News Website

সৌমেন মহাপাত্র অখণ্ড মেদিনীপুরের কটা আসন জিতবেন?প্রথম কলকাতায় ওপেন চ্যালেঞ্জ নবারুণ নায়েকের

1 min read

।। শিবপ্রিয় দাশগুপ্ত ।।


তৃণমূলের পূর্ব মেদিনীপুর জেলার সদ্য দায়িত্ব পাওয়া সভাপতি সৌমেন মহাপাত্র বলেছেন আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূল ২১১-র বেশি আসনে জিতে ক্ষমতায় আসবে। এই দাবিকে চ্যালেঞ্জ জানিয়েছেন কাঁথির বিজেপি সভাপতি নবারুণ নায়েক। প্রথম কলকাতাকে একান্ত সাক্ষাৎকারে নবারুণ নায়েক কী বলেছেন শুনবো।

প্র : সৌমেন মহাপাত্র বলছেন শুভেন্দু অধিকারীর দল ছাড়া, শিশির অধিকারীর অপসারণে দলের ক্ষতি হবে না। নেতা বদল হয়েছে, কেউ চাইলেই দল বদল করতে পারেন এর ফলে দলের ক্ষতি হবে না। আপনার প্রত্রিক্রিয়া?
উঃ আমার প্রথম কথা সৌমেন মহাপাত্র সংগঠনের কী বোঝেন যে সংগঠন সম্পর্কে বলছেন? ওনার নিজের জায়গা পাঁশকুড়া। সেই আসন বাদ দিয়ে প্রত্যেকবার শুভেন্দু অধিকারীর ওপর ভোর করে আসন তা হয় তমলুকে নিতে হয় না হলে পিংলায় নিতে হয়। এবার আবার কোথায় যাবেন জানি না। শুনছি আবার তমলুকের দিকে আসার চেষ্টা করছেন। পূর্ব মেদিনীপুরের তৃণমূলের সংগঠন শুভেন্দুবাবুর হাতে ছিল। তার এক শতাংশও উনি নন। সংগঠনের বিষয়ে ওনার কিছু বক্তব্য না দেওয়াই ভালো। পূর্ব, পশ্চিম মেদিনীপুর মিলিয়ে আমাদের পাঁচটি সাংগঠনিক জেলা আছে। যে হেতু পাঁচটি লোকসভা তাই পাঁচটি জেলা। এই পাঁচটি জেলায় ৩৫টি আসন আছে। এই ৩৫টি আসনের মধ্যে একটি আসনে জিতে দেখাক তাহলে বুঝবো সৌমেন মহাপাত্রের হিম্মত আছে কিছু।


প্র : সৌমেন মহাপাত্র বলছেন শিশির অধিকারীর পরামর্শ নিয়েই তিনি দল চালাবেন।

উঃ হ্যাঁ, শিশিরাধিকারীর পরামর্শ নিয়েই দল চালাবে। শুনলাম ১৮ জানুয়ারী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে সভা করতে আসছেন। পরিবহন দপ্তরের বাস বুক করা হয়েছে। কত লোক হবে জানি না। পশ্চিমবঙ্গ থেকে লোক আনবে। নন্দীগ্রামে লোক পাওয়া যাচ্ছে না । শিশির অধিকারীর পরামর্শে দল চালাবেন? উনি কবে কাঁথির দিকে পরামর্শ করতে গেছেন? উনি তো বেশিরভাগ সময় কালীঘাটের দিকেই গেছেন বলেই আমার জানা আছে। উনি একজন অধ্যাপক মানুষ তারপর যদি সৌগত রায়ের মতো টক টক করে মিথ্যা কথা বলেন তো মুশকিল। আমি ২৬ বছর বিজেপি করছি। যখন তৃণমূল-বিজেপি একত্রে তখন উনি পশ্চিম পাঁশকুড়াতে ছিলেন। ওনার স্ত্রী তখন পৌরসভার নির্বাচনে দাঁড়িয়েছিলেন। ওনাদের সংগঠনের এখানে কিছু নেই। আমি দয়িত্ব নিয়ে বললাম ২০২১-এর এপ্রিল, মে যখনই ভোট হোক তাতে অখণ্ড মেদিনীপুরের একটি আসন উনি জিতিয়ে দেখাক।

আরো পড়ুন : ২১১ র বেশি আসন নিয়ে তৃণমূল ক্ষমতায় আসছে, প্রথম কলকাতার সাথে কথা বললেন সৌমেন মহাপাত্র


প্র : সৌমেন মহাপাত্র বলেছেন ২১১ আসনের বেশি আসন নিয়ে তৃণমূল আবার ক্ষমতায় আসবে। মমতা বন্দ্যোপাধ্যায় আবার মুখ্যমন্ত্রী হবেন। কী বলবেন?

উঃ ঠিকই বলেছেন উনি। উনি তো বিশাল সংগঠক, সংগঠনের দায়িত্বেও আছেন উনি।তো এখানে একটা আসন জিতে দেখাক। উনি ২ সংখ্যাটা উহ্য করতে ভুলে গেছেন। বাকি ১১তা ঠিক আছে। মানুষের যা আক্রোশ, মানুষের যা ঢল। শুভেন্দু অধিকারীর প্রোগ্রাম আপনারা দেখছেন। আমাদের ছোট-খাটো মিছিলেও যা ভিড় হচ্ছে। মানুষ বাড়ি থেকে বেরিয়ে হাত নাড়ছেন।তার থেকে দেওয়াল লিখন পরে নেওয়া অতো শক্ত নয় । ওনাকে তৃণমূলের থাকতে হবে। বিজেপিতে এসেও কোনও বাড়তি মূল্য ওনার যোগ হবে না। তাই বিজেপিতে আসার অবস্থায় নেই। তৃণমূলে থাকতে হলে বলতে এসব হয় তাই বলছেন।আকাশে ঢিল মারার মতো এসব বলছেন।


প্র : তাহলে আপনি বলছেন সৌমেন মহাপাত্রের কথার কোনও ভিত্তি নেই?
উঃ পূর্ব মেদিনীপুরে ওনার কোনও ভিত্তি নেই। সামনে পাঁশকুড়া পুরসভার নির্বাচন। পারলে ওনার স্ত্রীকে ওই আসনে জিতিয়ে আনুন। সেই আসনেও আমরা লিড দেব।