Prothom Kolkata

Popular Bangla News Website

কাটাকুটি খেলার মাধ্যমে জোটেই ভোট কীভাবে জানালেন মহম্মদ সেলিম

।। সুদীপা সরকার ।।

একুশের নির্বাচনে বামফ্রন্ট ও কংগ্রেস আইএসএফের জোট লড়ছে। একদিকে বিজেপি যখন দাবি জানাচ্ছে তারাই আবার তৃণমূলকে উৎখাত করে সরকার গঠন করবে বাংলায় তখন সংযুক্ত মোর্চা আশাবাদী তারাও এবার সরকার গঠন করবে। জয়ের আশা নিয়ে সিপিএম নেতা মহম্মদ সেলিম নিজের ফেসবুক পেইজে একটি পোস্ট করেছেন। পোষ্টটিতে ক্যাপশনে লেখা আছে জোটে ভোট। আর রয়েছে কাটাকুটি খেলার ছবি।


কাটাকুটি খেলা যে বক্স গুলি রয়েছে তার ঠিক মাঝখানের বক্সে ও বাঁদিকে প্রথম বক্সে রয়েছে তৃনমূল আর বিজেপির ঘাস ফুল এবং পদ্ম ফুলের ছবি।
অন্যদিকে উপরের তৃতীয় এবং নিচের প্রথম এবং শেষ বক্সে রয়েছে কাস্তে হাতুড়ি তারা।অর্থাৎ পাশাপাশি হোক বা লম্বালম্বি সবদিক থেকেই জিতছে সিপিএম। এমনটাই বোঝাতে চেয়েছেন মহম্মদ সেলিম। অনেকেই কমেন্ট করছেন এই পোস্টটিতে। একজন লিখেছেন আপনার জামানত বাজেয়াপ্ত হবে।


একজন লিখেছেন বুড়ো বয়সে কাটাকুটি। একজন মহম্মদ সেলিম কে প্রশ্ন তুলেছেন আপনাদের কি সত্যি মনে হয় যে আপনারা বিজেপি আর তৃণমূল এর ধারে কাছেও থাকতে পারবেন? একজন আবার লিখেছেন কপি পেস্ট। একজন লিখেছেন লাল সেলাম। ২০১৬ বিধানসভা নির্বাচনে ২৯৪ টি আসনে তৃণমূল কংগ্রেস পেয়েছিল ২১১টি আসন। বিজেপি পেয়েছিল তিনটি। বাম কংগ্রেস জোট পেয়েছিল ৭৭ টি। এবার বাম কংগ্রেসের সাথে লড়ছে আইএসএফ।এবারের নির্বাচনে সংযুক্ত মোর্চা মোট কতগুলি আসন পায় সেদিকে তাকিয়ে রয়েছে গোটা বাংলা।