Prothom Kolkata

Popular Bangla News Website

অন্যান্য কোম্পানির সাথে নতুন বছরে বাইকের দাম বাড়ালো Honda

1 min read

।। প্রথম কলকাতা ।।

নতুন বছরের শুরুতে বেশিরভাগ অটোমোবাইল কোম্পানি তাদের বাইক বা গাড়ির দাম বৃদ্ধি করেছে। তাতে ব্যতিক্রমী হয়নি জনপ্রিয় বাইক মেকার সংস্থা Bajaj Auto। তারা ভারতের বাজারে তাদের বিভিন্ন জনপ্রিয় বাইক যেমন Bajaj Pulser, Platina, CT100, Avenger ইত্যাদি বাইকের দাম বৃদ্ধি করতে চলেছে। কিন্তু এদের মধ্যে প্রথমে দাম বাড়ায়নি Honda কোম্পানির বাইক গুলি। তবে এদিন কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে তাদের বাজেট বাইকগুলির দাম নতুন বছরে বৃদ্ধি পাবে।


কিন্তু কোম্পানি বাইক গুলির দাম বৃদ্ধি পেলেও তা নিয়ে চিন্তিত হওয়ার কারণ নেই। কারণ কোম্পানি সাধারণ মানুষের কথা ভেবে খুব একটা বেশি দাম বৃদ্ধি করেনি। Honda কোম্পানির বাইকগুলির দাম ৫৫৭ টাকা থেকে ১১৫৯ টাকা অব্দি বৃদ্ধি পেয়েছে। হিসাব করে দেখতে গেলে একটি বাইক কেনার জন্য এই পরিমান দাম বৃদ্ধি খুব একটা সমস্যা কারণ হয়ে দাঁড়াবে না। বর্তমানে কোম্পানির জনপ্রিয় বাজেট লেভেল বাইক SP125 বাইকের দাম হয়ে দাঁড়িয়েছে ৭৬০৭৪ টাকা এবং Honda Shine এর দাম হয়ে দাঁড়িয়েছে ৭০৭৪৮ টাকা।


এছাড়াও কোম্পানির আরো বাজেট লেভেলের বাইকের দাম একটুখানি বাড়লেও তেমন খুব একটা বেশি বৃদ্ধি পায়নি। কোম্পানির অত্যন্ত সস্তা Livo Disc এর দাম বৃদ্ধি হয়ে নতুন দাম হয়ে দাঁড়িয়েছে ৭০০৫৯ টাকা। অন্যদিকে কোম্পানি আরও সস্তা বাইক CD110 Dream এর নতুন দাম ৬৪৫০৮ টাকা। তাই আপনি যদি এই মুহূর্তে একটি বাইক কিনতে চান তাহলে অবশ্যই Honda কোম্পানি বাজট লেভেল বাইকগুলির দিকে দেখতে পারেন। কারণ অন্যান্য কোম্পানি বাইকের দাম অনেক বেশি বেড়েছে এবং এখন অব্দি Honda কোম্পানির বাইক গুলি সাধ্যের মত দামে পাওয়া যাচ্ছে।