দক্ষিণ এশিয়ার এই দেশ গুলিতে বন্ধ হচ্ছে এইচবিও

1 min read

।। সিলেট ব্যুরো ।।

সম্প্রতি প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, ওয়ার্নার মিডিয়া তাদের এইচবিও এবং ডব্লিউবি টিভি চ্যানেল বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার কয়েকটি দেশে বন্ধ করে দেবে। আর বন্ধ করে দেবার পেছনে কারণ হিসেবে দেখানো হয়েছে গত এক দশকের বেশি সময় ধরে এই অঞ্চলে থাকলেও টেকসই ব্যবসায়িক মডেল গড়ে তুলতে না পারার বিষয়টি।

তাই চলতি বছরের শেষ দিকে নিজেদের কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। কারন হিসেবে আরও জানিয়েছে, এ দেশগুলোতে সাবস্ক্রিপশন ব্যয় মাসপ্রতি ছিল ৪ থেকে ৫ ডলারে। বাংলাদেশ-ভারতের পাশাপাশি পাকিস্তান, মালদ্বীপের দর্শকেরা চ্যানেলটি দেখতে পাবেন না। যুক্তরাষ্ট্রের বাড়িতে বাড়িতে এইচবিও চ্যানেলটি অতি পরিচিত নাম হলেও দক্ষিণ এশিয়ার দেশগুলোতে খুব একটা জনপ্রিয়তা গড়ে তুলতে পারেনি।

ওয়ার্নার মিডিয়ার দক্ষিণ এশিয়া অঞ্চলের ম্যানেজিং ডিরেক্টর সিদ্ধার্থ জৈন বিবৃতিতে বলেছেন, ‘২০ বছরের সফলতার পর এই সিদ্ধান্ত নেয়া আমাদের জন্য কঠিন ছিল। পে-টিভির অবস্থা নাটকীয়ভাবে বদলে গেছে। কভিড-১৯ মহামারীর সময়ে আমাদের এই পরিবর্তন দরকার ছিল। ’

এদিকে ভারতে ডিজনি হটস্টারের সঙ্গে এইচবিও’র কনটেন্ট সরবরাহের একটি চুক্তি আছে। সেই চুক্তির আওতায় কোম্পানিটি ‘Curb Your Enthusiasm’ এবং ‘Last Week Tonight With John Oliver’ শো চালিয়ে যেতে চায়।