হাথরাস-কাণ্ড: আটক রাহুল ও প্রিয়াঙ্কাকে ছেড়ে দিল ইউপি পুলিশ

1 min read

।। সুদীপ মান্না ।।

আটক কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও তাঁর বোন প্রিয়াঙ্কা গান্ধী ভদরাকে মুক্তি দিল ইউপি পুলিশ। হাথরসে যাওয়ার পথে তাদের আটক করা হয়েছিল। রাহুলের অভিযোগ, ইউপি পুলিশ তাঁকে মাটিতে ফেলে দেয় ও লাঠিচার্জ করে। তাঁর সঙ্গে প্রিয়াঙ্কাও নির্যাতিতা ও মৃতার পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। তাদের কনভয় পুলিশ আটকে দেওয়ার পর তারা দিল্লি থেকে উত্তর প্রদেশের দিকে পদযাত্রা শুরু করেন। পুলিশ তাদের আটকানোর পর কয়েকশো সমর্থকসহ তারা রাস্তায় বসে পড়েন।

কংগ্রেস নেতারা আসার আগেই ইউপি প্রশাসন জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করে। সীমান্তে করোনাভাইরাসের কথা বলে ব্যারিকেড বসানো হয়। গান্ধীদের গাড়ি গ্রেটার নয়দায় আটকানো হয়। গাড়ি থেকে নেমে তখন তারা পদযাত্রা শুরু করেন। তারপর তাদের আটক করে পুলিশ দিল্লি ফেরৎ নিয়ে যায়।

উত্তর প্রদেশের হাথরসে গণধর্ষণের ২ সপ্তাহ পর দিল্লির হাসপাতালে মঙ্গলবার মৃত্যু হয় নির্যাতিতার। মঙ্গলবার রাতেই তার শেষকৃত্য সম্পন্ন করল পুলিশ। অভিযোগ, মৃতের পরিবার ও আত্মীয়স্বজনকে বাড়িতে আটকে রাখা হয়েছিল। পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনেক কাকুতি-মিনতি সত্ত্বেও নির্যাতিতার মা ও পরিবারকে মেয়েকে শেষ দেখাও দেখতে দেওয়া হয়নি।