চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার থেকে বিদায় গুয়ার্দিওলার ম্যান সিটির

1 min read

।। শুভব্রত মুখার্জি ।।

চ্যাম্পিয়ন্স লিগে ফের অঘটন। এবার প্রথমবার ১৯৯৫-৯৬ সালের পরে সেমিতে থাকছে না কোন স্প্যানিশ বা ইংল্যান্ডের ক্লাব। রিয়াল মাদ্রিদ, জুভেন্তাস, বার্সেলোনার পর এবার চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল পেপ গার্দিওলার ম্যান সিটি ও ।

ফরাসি দল লিওঁর কাছে সিটি হারল ৩-১ ব্যবধানে। প্রি কোয়ার্টারে জুভেন্তাসকে হারানোর পরে সেমিতে এই কোয়ার্টারে এই দুরন্ত রেজাল্ট। লিও সেমিতে এবার বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে লড়াই। ২৪’ প্রথম সুযোগেই গোল আদায় পেয়ে যায় ফরাসি দলটি। আলগা বল পেয়ে ২০ গজ দূর থেকে কাছের পোস্ট ঘেঁষে গোল করেন ফরোয়ার্ড করনেট। বিরতির সময় স্কোর ছিল ১-০।

বিরতির পরে ৬৯তম মিনিটে প্লেসিং শটে ম্যাচে ১-১ সমতা আনেন ডি ব্রুইন। ৭৯’ আবারও এগিয়ে যায় লিওঁ। সুপার সাব দেম্বেলের নিচু শট অ্যাডারসনের পায়ে লেগে জালে চলে যায়। ফলে দাঁড়ায় ২-১। পরক্ষণেই সমতায় ফেরার সুবর্ন সুযোগ পায় সিটি। কিন্তু ডি-বক্সের মুখে ফাঁকায় বল পেয়েও জালে পাঠাতে ব্যর্থ হন স্টার্লিং।

৮৭’ অ্যাডারসনের ভুলের সুযোগে ব্যবধান বাড়িয়ে ৩-১ করে জয় নিশ্চিত করে লিওঁ। ২০০৯-১০ মরসুমে শেষ বার লিও সেমিতে গেছিল।সেবার তাদের দেখা হয়েছিল বায়ার্নের সাথে। ৪-০ গোলের এগ্রিগেটে হারতে হয়েছিল তাদের। এবার দেখা যাক তারা কি করে একই প্রতিপক্ষের বিরুদ্ধে।