Prothom Kolkata

Popular Bangla News Website

‘ঈশ্বরকে কষ্ট দিতে হবে না, দিদির মুখ বলছে হারছে,’ মোদীর চিমটি

।। প্রথম কলকাতা ।।

দিদি ও দিদি, আপনি হারছেন। তৃণমূল ক্ষমতায় আসছে না। মঙ্গলবার কোচবিহারে এসে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে এমন দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই প্রসঙ্গে তিনি বলেছেন, ” দিদি আপনি প্রশ্ন করছেন আমরা কি করে জানলাম নির্বাচনে তৃণমূল হারছে? আপনি বলেছেন আমরা ভগবান নাকি, যে জানতে পেরেছি বিজেপি জিতছে। শুনে রাখুন আদরনীয় দিদি, এটা বোঝার জন্যে ঈশ্বরকে কষ্ট দিয়ে লাভ নেই। নন্দীগ্রামে নির্বাচনের দিন আপনার মুখ দেখলেই বোঝা যায় তৃণমূল হারছে। শুধু বিজেপি কেন, বাংলার প্রত্যেকটি বাচ্চা ছেলে জানে তৃণমূল এবার হারছে।”

সেই সঙ্গে প্রধানমন্ত্রী মমতাকে কটাক্ষ করে আরও বলেন, ” দিদি আপনি হারছেন বলে বাংলায় আর রাজনীতি করতে চাইছেন না। আপনার দলের বক্তব্য তেমনটাই। তাই রাজনীতি করার জন্য আপনি বেনারসে গিয়ে ভোটে দাঁড়াতে চাইছেন। আপনি বাংলার বাইরে তাই যেতে চাইছেন”‌। উল্লেখ্য দিল্লি রাজনীতিতে এই মুহূর্তে প্রধানমন্ত্রীর পাল্টা মুখ হিসেবে কেউ নেই। তৃণমূল মনে করে সেখানে মমতা হচ্ছেন সেই রাজনীতিক যিনি একমাত্র মোদির মোকাবিলা করতে পারেন সামনের লোকসভা নির্বাচনে। মোদির সরাসরি মোকাবিলা মমতা করছেন, এমন একটা বাতাবরণ তৈরি হয়েছে।

আরো পড়ুন : শাশুড়ির হয়ে ভোট বৌমার, ভোটদানে অনিয়মের অভিযোগ তনুশ্রীর

বিষয়টি নিয়ে একটি কৌশলী টুইট করেছে তৃণমূল কয়েকদিন আগে। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র এই বিষয়টিতে মুখ খুলে জল্পনা উস্কে দিয়েছেন। যদিও তৃণমূলের কোনও নেতানেত্রী এই বিষয়টি নিয়ে মুখ খোলেননি। কিন্তু বিজেপি বিষয়টিকে নির্বাচনে ইস্যু করে তুলতে চাইছে। সেই কারণেই প্রধানমন্ত্রীকে বলতে চেয়েছেন, বাংলায় হারবেন বুঝে জাতীয় রাজনীতিতে প্রাসঙ্গিক হওয়ার জন্য মমতা বারাণসীতে লড়তে চাইছেন তাঁর বিরুদ্ধে।

এর পাশাপাশি প্রধানমন্ত্রী তৃণমূলকে তোপ দেগে বলেন, ” দিদি সেদিন নন্দীগ্রামে পোলিং বুথে গিয়ে খেলা করেছেন। যা বলেছেন তাতে সবাই জেনে গেছে আপনি হেরে গেছেন। তাই ঈশ্বরকে প্রশ্ন করার দরকার নেই।” এরপরই মোদি চলো পাল্টাই এই স্লোগান দিয়েছেন কোচবিহার রাসমেলা ময়দান থেকে। দুর্নীতির হাজারো অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে তুলে নরেন্দ্র মোদি এদিন হুঙ্কার দিয়ে বলেন, ” তৃণমূল এবার রাজ্য থেকে সাফ হয়ে যাচ্ছে। ২মে ক্ষমতায় আসছে বিজেপি। সেদিন থেকে বিকাশ শুরু হবে রাজ্যে”।