Prothom Kolkata

Popular Bangla News Website

সিঙ্গুর থেকে ডোমজুড়, মানুষের স্রোতে ভাসলেন অমিত

।। প্রথম কলকাতা ।।

জমি আন্দোলন শুরু হয়েছিল হুগলির সিঙ্গুর থেকে। সেখান থেকে আন্দোলনের অভিমুখ ঘুরে যায় নন্দীগ্রামে। নন্দীগ্রামে নির্বাচন হয়ে গিয়েছে। এবার সিঙ্গুর, যেখান থেকে তৃণমূলের আন্দোলনের জেরে বিদায় নিতে হয়েছিল টাটাগোষ্ঠীকে। শিল্প সম্ভাবনা মুখ থুবড়ে পড়ে তখন। বুধবার সেই সিঙ্গুরে বিজেপি প্রার্থী মাস্টারমশাই রবীন্দ্রনাথ ভট্টাচার্যের সমর্থনে বর্ণাঢ্য রোড শো করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রার্থী ঘোষণা হওয়ার পর মাস্টারমশাইকে নিয়ে তীব্র বিতর্ক দেখা যায় সেখানে।

তাঁকে বিজেপি কর্মী, সমর্থকদের একাংশ মেনে নিতে পারেননি। কিন্তু এদিন রোড শোতে যে জনজোয়ার দেখা গেল, তাতে আত্মবিশ্বাসী প্রার্থী। সিঙ্গুরের পর ডোমজুড়ে রোড শো করেন অমিত। দলীয় প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়কে পাশে নিয়ে একইভাবে মানুষের স্রোতে ভেসে রোড শো করলেন তিনি। আর দুটি জায়গা থেকেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আত্মবিশ্বাসের সঙ্গে জানালেন, একুশের নির্বাচনে পশ্চিমবঙ্গে অন্তত ২০০ আসনে জিতে ক্ষমতায় আসছে বিজেপি।

সিঙ্গুরে অমিত বলেন, ” তৃণমূল হেরে যাচ্ছে। তাই কেন্দ্রীয় বাহিনীর সমালোচনা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু সিঙ্গুর নয়, রাজ্যের প্রত্যেকটি জেলায় বিজেপি অসাধারণ ফল করবে। সিঙ্গুরের পাশাপাশি রাজ্যে প্রচুর শিল্পস্থাপন করবে বিজেপি। এটা আমাদের দলের ইস্তাহারে বলা আছে।” বিজেপি ক্ষমতায় ফিরলে টাটাগোষ্ঠী কী রাজ্যে আবার আসবে?

উত্তরে তিনি বলেন, ” শুধু দেখতে থাকুন, আমরা ক্ষমতায় আসার পর কি কি শিল্প হয় সিঙ্গুর বা রাজ্যে”। এদিন সিঙ্গুরের দুলেপাড়া মোড় থেকে পুলিশ স্টেশন পর্যন্ত রোড শো হয়। হাজার হাজার মানুষ তাতে সামিল হয়েছিলেন। গেরুয়া সাজে সজ্জিত হয়েছিলেন বিজেপি প্রার্থী মাস্টারমশাই। অমিতের কর্মসূচিকে ঘিরে বিজেপি কর্মী, সমর্থকদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

আরো পড়ুন : এবার কী রাজ্যপালের দৌড়ে শিশির অধিকারী ?

ঘণ্টাখানেকের মধ্যে একই ছবি দেখা গেল হাওড়ার ডোমজুড়ে। বলাবাহুল্য সিঙ্গুরের মতো ডোমজুড় কেন্দ্রটিও বিজেপি এবং তৃণমূল উভয়ের কাছে প্রেস্টিজ ফাইট হিসেবে চিহ্নিত হয়ে আছে। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর শুভেন্দুর মত রাজীবকেও গদ্দার শব্দ শুনতে হয়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের কাছ থেকে। কিন্তু ডোমজুড়ে রাজীবের ব্যক্তিগত জনপ্রিয়তা ব্যাপকহারে রয়েছে।

তাই রাজীবের পাশাপাশি খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এদিন ডোমজুড়ের মাঝেরহাট মোড় থেকে কোনা এক্সপ্রেস মোড পর্যন্ত যে ৮০০ মিটার রোড শো করেছেন, সেখানে জনপ্লাবন দেখা দেয়। সেখান থেকেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ” এখানে রাজীব বিপুল ভোটে জিতবেন। বিজেপি ২০০ আসনে জিতে ক্ষমতায় আসতে চলেছে”। এরপর বেহালায় রোড শো করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বেহালার আগে মধ্য হাওড়ায় আর একটা রোড শো করবে অমিত।