Prothom Kolkata

Popular Bangla News Website

তাজা তাজা বোমা উদ্ধার, মালদায় আকছার ঘটে বিস্ফোরণ তবু কোথায় সচেতনতা?

1 min read

।। সুদীপা সরকার ।।

দু’দিন আগেই চাঁচলে বোমা ফেটে জখম হয়েছিলেন এক তরুণী। যা নিয়ে শুরু হয় রাজনৈতিক তরজা।
আবারও প্রচুর পরিমাণে বোমা উদ্ধার হল মালদার চাঁচল এর জালালপুরে। ফের বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায় ‌।ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক উদ্ধার করে সিআইডির বোম স্কোয়াড। ঘটনাস্থলে পৌঁছে চাচল থানার বিশাল পুলিশবাহিনী। এলাকাজুড়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ। এর আগেও মালদায় একাধিকবার বিস্ফোরণ ঘটেছে।

মাসখানেক আগে মালদার সুজাপুরে বিস্ফোরণে মৃত্যু হয় প্রায় ৬ জনের। আবার কয়দিন আগে মালদাতে টোটোয় বিস্ফোরণ ঘটেছিল। ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল টোটো চালকের দেহ। আর এবার চাচলের জালালপুর থেকে উদ্ধার হল শতাধিক তাজা বোমা। চাঁচলের এসডিপিও শুভেন্দু মন্ডল চাচল থানার আইসি সুকুমার ঘোষ জামালপুর থানার বিশাল পুলিশবাহিনী নিয়ে গিয়ে বিভিন্ন এলাকায় তল্লাশি চালিয়ে বোমা উদ্ধার করেছেন।

উল্লেখ্য বৃহস্পতিবারই সর্ষের ক্ষেতে বোমা বিস্ফোরণে এক যুবতী যখম হয়েছিলেন। ওই দিন ১০ ড্রাম তাজা বোমা উদ্ধার করেছিল পুলিশ। পরপর দু’দিন তাজা বোমা উদ্ধার হওয়ায় আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। বোমা উদ্ধার কে কেন্দ্র করে যাতে কোন উত্তেজনা না ছড়ায় তার জন্য কড়া নজরদারি চালাচ্ছে পুলিশ প্রশাসন। এবং এলাকায় বিশাল পুলিশবাহিনী টহল দিচ্ছে। কিভাবে এত পরিমান বোমা এলো তা খতিয়ে দেখছেন পুলিশ আধিকারিকরা।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ ভোটের আগে সন্ত্রাসের জন্য মজুদ করা হয়েছিল। তাদের আরও অভিযোগ ওই এলাকায় বোমাবাজি সন্ত্রাস নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে।এক কথায় ভোটের আগে এভাবে বারবার বোমা উদ্ধার হওয়ায় আতঙ্কিত গ্রামবাসীরা। যদিও কে বা কারা বোমাগুলো মজুদ করেছিল তা তদন্ত শুরু করেছে পুলিশ। গোটা গ্রাম জুড়ে শুরু হয়েছে চিরুনি তল্লাশি। ঘটনাস্থলে আরও বোমা মজুদ রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

লালচুল কানেদুল তার নাম যুব তৃণমূল : শুভেন্দু অধিকারী

Posted by Prothom Kolkata on Saturday, January 2, 2021