আগামীকাল শুনানি ফোরাম ফর দুর্গোৎসব কমিটির পুনর্বিবেচনা রায়ের

।। প্রথম কলকাতা ।।

আগামীকাল শুনানি হবে ফোরাম ফর দুর্গোৎসব কমিটির রায়ের। আজ সকালেই ফোরাম ফর দুর্গোৎসব কমিটির পক্ষ থেকে কলকাতা হাইকোর্টের রায়ের পুনর্বিবেচনার জন্য আবেদন করা হয় অরিজিৎ বন্দোপাধ্যায় ও সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এর ডিভিশন বেঞ্চে। এর ফলে ডিভিশন বেঞ্চ জানতে চায় , ” কেন এই নির্দেশের পুনর্বিবেচনা?”

ফোরাম ফর দুর্গোৎসব কমিটির পক্ষে থাকা আইনজীবী জানান, ” ফোরামের পুজোর সঙ্গে ৪০০ টি পুজো যুক্ত। ৮০% পুজো সরু রাস্তা বা গলির ওপর হবে। মণ্ডপে দর্শনার্থী না এলে পুজো অর্থহীন হয়ে পড়বে। তাই কিছু নিয়মের শিথিলতার একান্ত প্রয়োজন। এর সঙ্গে জড়িয়ে ধর্মীয় রীতিনীতি” । মণ্ডপে দর্শনার্থীদের নো এন্ট্রির বিষয়ে তাই পুনর্বিবেচনার আর্জি জানান ফোরাম ফর দুর্গোৎসব কমিটির আইনজীবী।

আরো পড়ুনঃ হাইকোর্টের দ্বারস্থ ফোরাম ফর দুর্গোৎসব

সমস্ত বিষয় শুনে ডিভিশন বেঞ্চ এই পুনর্বিবেচনার সিদ্ধান্ত ঠিক কি নেবে সেই বিষয়ে কাল মামলার শুনানি হবে বলে জানিয়ে দেওয়া হয়। কলকাতা উচ্চ আদালতে পুজো সংক্রান্ত জনস্বার্থ মামলায় সোমবার রায় দেওয়া হয়, পুজোর প্রাঙ্গনকে কন্টেইমেন্ট জোনের মত ঘিরে রাখতে হবে। কোনও দর্শনার্থী পুজো মন্ডপে ঢুকতে পারবে না।

প্রসঙ্গতঃ আগের সপ্তাহ থেকে কলকাতা বেশ কিছু বড় বড় পুজোর প্যান্ডেলের উদ্বোধন করা হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের বদাণ্যতায়। পুজোর শেষ পর্যায়ের মার্কেটিং এর ভিড়ের সঙ্গে বাড়ছিল পুজো মন্ডপে দর্শনার্থীদের ভিড়। গত দুই দিনে সেই ভিড় আরও লাগামছাড়া হয়ে যায়। অন্যদিকে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ফের বাড়তে থাকে। তাই করোনা সংক্রমনে লাগাম টানতে কলকাতা আদালতের তরফে এই রায় দেওয়া হয়।

Categories