বাগুইআটির জগৎপুরে খুনের ঘটনায় পাঁচ দোষীর যাবজ্জীবন সাজা

।। প্রথম কলকাতা ।।

২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি বাগুইআটি থানার জগৎপুর খালপাড়ে নৃশংস খুনের ঘটনায় এলাকায় প্রতিবাদী হিসেবে পরিচিত সঞ্জয় রায় ওরফে বুড়োকে গুলি ও বোমা মেরে খুন করা হয়। আজ সেই সঞ্জয় রায়ের খুনের ঘটনায় জড়িত পাঁচ দোষীর যাবজ্জীবন সাজা ঘোষণা করল বিচারক।

বারাসত জেলা আদালতে অতিরিক্ত জেলা দায়রা বিচারক বিজয়েশ ঘোষাল এদিন পাঁচ আসামীদের যাবজ্জীবন সাজা ঘোষণা করেন।আগেই রঞ্জু দে, টুকাই বিশ্বাস , কালীদাস অধিকারী, প্রবীর সরকার ও বাপি রহমানকে বিচারক দোষী সাব্যস্ত করেছিলেন।এদিন তাদের সাজা ঘোষণা করলেন বিচারক।

প্রসঙ্গত এই হত্যাকাণ্ডের ঘটনায় ধৃত অপর চারজন আইএনটিটিইউসি নেতা বাবাই বিশ্বাস ,গোপাল বিশ্বাস ওরফে ইঁদুর, মনোরঞ্জন সরকার ও দীপঙ্কর রায় ওরফে গ্যাস বাপিকে আগেই উপযুক্ত তথ্যপ্রমাণের অভাবে ছাড়া পেয়ে যায়।

সরকারী কৌঁসুলি সন্দীপ ভট্টাচাৰ্য জানান, ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি বাগুইআটি থানার জগৎপুর খালপাড়ে নৃশংস খুনের ঘটনায় এলাকায় প্রতিবাদী হিসেবে পরিচিত সঞ্জয় রায় ওরফে বুড়োকে গুলি ও বোমা মেরে খুন করা হয়। এই খুনে জড়িত থাকার অভিযোগে পুলিস রঞ্জু দে, কালীদাস আধিকারী, প্রবীর সরকার, টুকাই বিশ্বাস, বাপি রহমানকে গ্রেপ্তার করেছিল।

খুনের ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে আইএনটিটিইউসি নেতা বাবাই বিশ্বাস ছাড়াও গোপাল বিশ্বাস ওরফে ইঁদুর, মনোরঞ্জন সরকার ও দীপঙ্কর রায় ওরফে গ্যাস বাপিকেও পুলিস গ্রেপ্তার করেছিল। ধৃত আট জনের কাস্টোডি ট্রায়াল চললেও মনোরঞ্জন বিশ্বাস হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন।