গাফিলতির কারণে উল্টোডাঙাতে ভয়াবহ আগুন

1 min read

।। স্বর্ণালী তালুকদার ।। কলকাতা ।। 

 উল্টোডাঙ্গার আরিফ রোড 15/H/7 সংলগ্ন অঞ্চলে ট্রান্সফর্মারে আগুন লাগে। প্রাথমিক অনুমান থেকে জানা গিয়েছে শর্টসার্কিট থেকে আগুন লেগেছে। ঘটনাস্থলে আগুন ছড়িয়ে পড়ার ভয় ছিল। যুদ্ধকালীন তৎপরতায় দমকলের দুটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।  একটা বড়সড় দুর্ঘটনা থেকে রেহাই পেলেন এলাকার বাসিন্দারা।

এলাকা বাসীদের অভিযোগ, সিএসসি বিদ্যুৎপরিষেবার গাফিলতির জন্য এই দুর্ঘটনা ঘটেছে। পুজোর সময় ওভারলোড হয়ে গিয়ে এই সমস্যার সৃষ্টি হয়েছে। যে ঘরটিতে আগুন লাগে, সেটিতে দাউ দাউ করে আগুন জ্বলতে জ্বলতে বেশ কয়েকটি শর্ট সার্কিটের সঙ্গে মৃদু বিস্ফোরনও হয়। এলাকাবাসীদের অভিযোগ, বড়সড় বিস্ফোরন ঘটে আরও বেশ কিছু সার্কিট জ্বলে যেত, যদি না দমকল আসত।

আরো পড়ুনঃ বেলেঘাটা আইডি হাসপাতালের স্টোর রুমে আগুন

দমকলের গাড়ি আসতে দেরি করে, তাই ঘরের অনেকাংশই পুড়ে ছাই হয়ে যায়। দমকল বাহিনী এসে সমস্ত এলাকার বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন করে দেয়, পরিস্থিতি খতিয়ে দেখার জন্য।  দেরি করা আসার কারণে বচসা বাধে দমকলকর্মীদের সঙ্গে। তারা দমকালবাহিনী এবং সিইএসসির গাফিলতির বিষয়ে জবাবদিহি চাইতে থাকে। ঘিরে ধরা হয় দমকল কর্মীদের।

এলাকাবাসীরা কার্যত ক্ষুব্ধ এবং আতঙ্কিত হয়ে পড়েন এই ঘটনায়। উৎসবের মরসুমে এই ধরণের ঘটনা বিধাননগর এলাকার পুরোনো স্মৃতি উসকে দেয়। বারবার বলার পরেও পাওয়ারহাউসের ট্রানসফর্মারের লুস কানেক্শন ঠিক করতে আসেনি স্টাফেরা, তাদের তরফে বলা হয়েছিল এটা তাদের কাজ নয়। গতকাল থেকেই বিদ্যুতের এমন বিভ্রাট নিয়ে শঙ্কায় ছিলেন।

Categories