Prothom Kolkata

Popular Bangla News Website

ফি বৃদ্ধির প্রতিবাদ, বিক্ষোভ স্কুলে, হস্তক্ষেপ খাদ্যমন্ত্রীর

।। বাপি মণ্ডল ।।

ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভে সামিল অভিভাবক ও পড়ুয়ারা। বুধবার ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার হাবড়া দেশবন্ধু পার্ক সংলগ্ন একটি বেসরকারি স্কুলে। হাবড়ার ওই বেসরকারি স্কুলটি ইংরেজি মাধ্যমে পড়াশোনা হয়। অভিভাবকদের অভিযোগ, আলোচনা না করেই স্কুল কর্তৃপক্ষ লাগাতার ফি বাড়িয়ে চলেছে।

ফি বাড়ানোর প্রতিবাদে এদিন অভিভাবক ও ছাত্রছাত্রীরা বিক্ষোভ দেখান। প্রথমে তাঁরা স্কুলের গেটের সামনে জড়ো হন। তারপর স্কুলের মেন গেট ভেঙে তাঁরা ভিতরে ঢুকে যান। তাদের দাবি, করোনা কালে তাঁরা নিয়মিত স্কুলের ফি দিয়ে এসেছেন। এখন স্কুল কর্তৃপক্ষ অতিরিক্ত ফি চাইছে। এখন কেবলমাত্র অনলাইনে ক্লাস হচ্ছে।

আরো পড়ুন : দিলীপ ঘোষ তাঁর ‘রগড়ে দেব’ মন্তব্যে অনড়, তাঁর জন্যেও ‘যথেষ্ট অসম্মানজনক’, মন্তব্য লকেটের

তাই স্কুলের টিউশন ফি ছাড়া আর তাঁরা কোনও ফি দিতে রাজি নন। বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান বিধায়ক তথা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি অভিভাবকদের সঙ্গে কথা বলে স্কুল কর্তৃপক্ষকে বাড়তি ফি কমানোর কথা বলেছেন। স্কুলের এক ছাত্রের অভিভাবিক অর্পিতা রায় বলেন, ‘গত বছর করোনার সময় থেকে স্কুল কর্তৃপক্ষ না না আছিলায় ফি বাড়াচ্ছে।

গত বছর আমরা কোনও প্রতিবাদ করতে পারিনি। কিন্তু এবার আর আমরা মানব না। আমরা অনলাইনে ক্লাস বাবদ শুধুমাত্র টিউশন ফি দেব। আর কোনও ফি আমরা দেব না।’ খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘অভিভাবিকদের দাবির বিষয়টা স্কুল কর্তৃপক্ষকে বিবেচনা করতে বলেছি।’