Prothom Kolkata

Popular Bangla News Website

আয়না নেই তাও সারতে হবে মেকআপ, কিভাবে সম্ভব? জেনে নিন সহজ পদ্ধতি

।। প্রথম কলকাতা ।।

বিশ্বে এরকম কোনো মহিলা নেই যে মেকআপ ভালোবাসেনা সে সামান্যই হোক কি অনেক, এই কৌশল রপ্ত করতে সবাই ইচ্ছুক। এখনতো পুরুষেরাও সমান তালে মেকআপ করতে শুরু করে দিয়েছে। আরে নিজেকে প্রস্ফুটিত রাখতে কে চায়না। কিন্তু মেকআপ করতে গেলে লাগে আয়না আর সেটাই যদি না থাকে! কিভাবে সম্ভব আয়না ছাড়া মেকআপ?

উত্তর খুবই সহজ। কিছু সরল পদ্ধতি অনুসরণ করুন আর আয়না ছাড়াই গড়ে তুলুন সাজসজ্জার সৌখিনতা।

আঙ্গুল ব্যবহার করুন

আয়না নেই বলে ঠুঁটো জগন্নাথ হয়ে বসে পড়লে চলবেনা।লিপস্টিক, লিপগ্লস, শ্যাডো এই সব উপকরণ গুলি আঙুলে অল্প অল্প নিয়ে ব্যবহার করুন। আঙ্গুল দিয়ে করলে মেকআপ এর উপর আপনার নিয়ন্ত্রণ থাকবে।

ফাউন্ডেশন ব্যবহার করবেন না

আয়না না থাকলে ফাউন্ডেশনের বদলে ভাল ময়েশ্চারাইজার বা বিবি ক্রিম ব্যবহার করুন। ফাউন্ডেশন এর মতো যেহেতু ভারী নয় তাই ময়েশ্চারাইজার খুব সহজেই স্কিনে মিশিয়ে নেওয়া যাবে।

পাউডার ব্যবহার করুন

ময়েশ্চারাইজার বা বিবি ক্রিম ব্যবহারের পর অবশ্যই পাউডার ব্যবহার করুন। আয়না ছাড়া পাউডার ব্যবহার করা খুব কঠিন কাজ নয়। পাউডার একটি পাউডার ব্রাশে লাগিয়ে নিন। তারপর আপনার সুবিধামতো আপনার মুখে লাগাতে থাকুন। ক্রিম লাগানোর পর পাউডার লাগালে স্কিন অত্যন্ত উজ্জ্বল দেখাবে।

চোখের ভারী মেকআপ থেকে বিরত থাকুন

আয়না না থাকলে চোখের মেকআপ সম্ভব নয়। তাই আয়নার অবর্তমানে আইলাইনার বা মাশকারা এইসব ব্যবহার থেকে দূরে থাকুন। এর বিকল্প হিসেবে আপনি শ্যাডো স্টিক দিয়ে চোখের ওপরে সেড দিতে পারেন। সেড হিসেবে হাল্কা রঙ ব্যবহার করতে পারেন। তবে আপনার সুবিধা এবং পছন্দ অনুযাই এগুলো প্রযোজ্য।

এছাড়া আপনি লিপস্টিকের বদলে লিপগ্লস ব্যবহার করতে পারেন। আয়না ছাড়া ভারী লিপস্টিক লাগানো প্রায় অসম্ভব তাই তার পরিবর্তে লিপগ্লস অথবা লিপবাম ট্রাই করতে পারেন। আর হ্যাঁ, এই সমস্ত কিছুর পরে নিজস্বতা হারাতে দেবেন না যেটা না থাকলে আপনার সমস্ত মেকআপই বৃথা।