Prothom Kolkata

Popular Bangla News Website

আসন্ন ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের দল ঘোষণা করল ইংল্যান্ড

1 min read

।। প্রথম কলকাতা ।।

অস্ট্রেলিয়ায়(Australia) মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতে দেশে ফিরেছে ভারতীয় দল (Indian Team) । ভাঙা দল নিয়ে যেভাবে ভারতীয় দল অজিদের বিরুদ্ধে লড়াই করেছে তার জন্য প্রশংসায় ভরিয়ে দিয়েছে ক্রিকেট মহল থেকে অন্যান্য মহল । রাহানে ব্রিগেডের লড়াকু মনোভাব বিশ্ববাসীকে অভিভূত করেছে । এবার মিশন ইংল্যান্ড(England) । দেশের মাটিতে ব্রিটিশদের বিরুদ্ধে লড়াইয়ে ময়দানে নামবে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল ।
আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ইংল্যান্ডের সিরিজের দল ঘোষণা ইতিমধ্যেই করে দিয়েছে বিসিসিআই । দলে ফিরছেন অধিনায়ক বিরাট কোহলি, জস্প্রীত বুমরাহ, রবিচন্দ্রন অশ্বিনেরা ।
অন্যদিকে, ভারতের বিরুদ্ধে সিরিজের জন্য দল ঘোষণা করে দিল ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড । দলে ফিরছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস ও তারকা পেসার জোফ্রা আর্চার ।
জানা গিয়েছে, প্রথম দু’টেস্টের জন্য দলের অধিনায়কত্ব করবেন জো রুট। একনজরে দেখে নেওয়া যাক ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের ঘোষিত দল,
জো রুট, জোফ্রা আর্চার, মঈন আলি, জেমস এন্ডারসন, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, রোরি বুরনস, যশ বাটলার, জাক কার্লি, বেন ফক্স, ডেন লরেন্স, জ্যাক লিচ, ডম শিবলি, বেন স্টোকস, ওলি স্টোন এবং ক্রিস ক্রিস ওকস ।
উল্লেখ্য, এখন শ্রীলঙ্কাতে টেস্ট সিরিজ খেলতে ব্যাস্ত ইংল্যান্ড দল । সেখানে থেকেই সোজা ভারতে আসবেন জো রুটরা । ইতিমধ্যেই ইংল্যান্ডের প্রাক্তন তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেন হুঙ্কার দিয়েছেন ভারতীয় দলকে । তবে সিরিজে কি হবে তা তো সময় বলবে । ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত প্রথম দুটো টেস্ট খেলবে চেন্নাইয়ে। পরের দুটো টেস্ট হবে আমেদাবাদের নতুন ক্রিকেট গ্রাউন্ডে। টেস্ট সিরিজের পর রয়েছে টি-টোয়েন্টি সিরিজ। যার সবক’টা ম্যাচই অনুষ্ঠিত হবে আমেদাবাদে। সবার শেষে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ রয়েছে। সেই ম্যাচগুলো আয়োজিত হবে পুণেতে।