দেখে নিন এক ঝলকে, কেমন হতে চলেছে দূর্গা সপ্তশতী!

1 min read

।। স্বর্ণালী তালুকদার ।।

মহালয়া মানেই উৎসবের দিন গোনার পালা শুরু। আগে যখন রেডিওতে মহালয়া শোনানো হত, সেই সময় মহালয়া থেকেই মানুষের কেনাকাটা, ঘর দোর গুছিয়ে রাখার কাজ শুরু হত। এরপর ধীরে ধীরে যত সময় কেটেছে, মহালয়াকে গিয়ে মানুষের উন্মাদনা ততই বেড়েছে। একটা সময় পরে টেলিভিশনেও শুরু হল মহালয়া সম্প্রচার। প্রতি বছর সকলে মুখিয়ে থাকত এটা দেখার জন্য এই বছর দূর্গা রূপে কোন নায়িকা আসছেন।

সেই সব সময় পেরিয়ে আরও উন্নত হয়েছে মহালয়ার অনুষ্ঠান। এখন প্রতিটি টেলিভিশন চ্যানেলে দূর্গারূপে দেখা যায় প্রিয় ধারাবাহিকের অভিনেত্রীদের। সঙ্গে পৌরাণিক কাহিনী অনুযায়ী দেবীর যতরকমের রূপ রয়েছে, তার ভিত্তিতে সাজানো হয়ে থাকে মহালয়ার কাহিনী। এই বছর মহালয়া উপলক্ষে নতুন রূপে সেজে আসেছেন আপনাদের প্রিয় ধারাবাহিকের অভিনেত্রীরা। কারা কেমন করে সেজে নিচ্ছেন, দেখে নিন এক ঝলকে।

অভিনেত্রী দীতিপ্রিয়া রায় তথা রানী রাসমনি থাকছেন দেবী পার্বতী রূপে। গোলাপি পদ্মের সাজে তিনি পদ্মের মতই সুন্দর এবং সৌম্য লাগছে তাঁকে। তিনি আসছেন দূর্গা সপ্তসতীর একটি রূপ হয়ে, পুরাণ মতে যিনি দেবাদিদেব মহাদেবের স্ত্রী ছিলেন।

অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্য তথা যমুনা ঢাকিও রয়েছেন বিশেষ ভূমিকায়। কিন্তু দেবীর কোন রূপে তিনি আসছেন, তা নিয়ে কিছু জানা যায়নি। তবে কানাঘুষোতে শোনা যাচ্ছে, তিনি স্বয়ং দশভূজা রূপে প্রকট হবেন।

রাধিকা ওরফে স্বস্তিকা দত্ত এমনিতে চঞ্চল হলেও, সপ্তশতীতে তিনি আসছেন ভ্রামরী দেবী রূপে। তিনি নিজের ফেসবুক পেজেও এই নিয়ে পোস্ট করেছেন একটি ভিডিও। সেখানে তিনি নাচ করছেন দেবী ভ্রামরী রূপে, এমনটাই দেখা গিয়েছে। হলুদ শাড়িতে তিনি যথার্থই দেবীর মতই দেখতে লাগছেন।

#Repost @zeebanglaofficial with @make_repost・・・মহামারী হরণকারিণী ভ্রমররূপী দেবী ভ্রামরীমহালয়ার পুণ্য তিথিতে…

Posted by Swastika Dutta on Monday, September 14, 2020

কৃষ্ণকলির শ্যামা আসছেন রক্তদন্তিকা রূপে, যিনি অশুভ রাক্ষসদের বিনাশ করে ধরিত্রীকে রক্ষা করেছিলেন। সংহারকারিনীর রূপে শ্যামা ওরফে তিয়াসা রায়কে কিন্তু দেবীর ভয়ঙ্কর রূপেও সুন্দর লাগছে দেখতে।

থাকছে ফিরকিও। ধারাবাহিকের বাইরে প্রথমবার তিনি অন্যরূপে আসতে চলেছেন দর্শকদের সামনে। দেবী শাকম্ভরী রূপে আসছেন সম্প্রীতি তথা আপনাদের প্রিয় ফিরকি। শুধু শাকম্ভরী রূপেই নয়, তিনি আসতে চলেছে কৌশিকীমহাকালির রূপেও।

ক্ষিরের পুতুলের মিষ্টি সুধা ওরফে সুদীপ্তা রায়কে দেখা যাবে নতুন রূপে। দেবী ভীমা রূপে তিনি আসছেন সমস্ত দর্শকদের নজর কাড়তে। পর্বতের মুনি-ঋষিদের উপর অসুরের অত্যাচার থেকে বাঁচাতে আসছেন দেবী ভীমা।

<p>। সেই সময় <strong>দেবী ভীমার রূপ</strong> নিয়ে তাদের রক্ষা করেন। <strong>সুদিপ্তা রায়</strong> রয়েছেন এই রূপে।</p>

দেবী যোগমায়া রূপে আসছেন আলো ওরফে দেবাদ্রিতা রায়। মেকআপের কারুকার্যতে তাঁকে প্রায় চেনাই যাচ্ছে না। বোঝাই যাচ্ছে দেবীর বিভিন্ন রূপে মহালয়ার অনুষ্ঠান দর্শকদের মনে দাগ কাটবেই। সমস্ত তারকাদের একই অনুরোধ, দর্শকেরা যেন দেখতে না ভোলে এই বিশেষ অনুষ্ঠান।