Prothom Kolkata

Popular Bangla News Website

পরিচালক ঋদ্ধি সেনের ছবি দেখানো হবে ‘KIFF’ এ!

1 min read

||শুভ্রদীপ চক্রবর্তী||

অসাধারণ অভিনয় দক্ষতার বলে জিতেছেন জাতীয় পুরস্কার। বাংলার সিনেমাপ্রেমীদের কাছে এখন ভবিষ্যত মুখ তিনিই। এবার তার নতুন আবিষ্কার ফসল দেখবে বাংলার দর্শকেরা। ২৬ তম আন্তর্জাতিক চলচ্চিত্রে দেখানো হবে তার ছবি ‘কোল্ডফায়ার।’

নবারুণ ভট্টাচার্যের ছোটগল্প অবলম্বনে ঋদ্ধি সেনের এই ছবি ‘কোল্ডফায়ার’ । ছবি ছোটো হলেও এর গল্পে রয়েছে একাধিক আকর্ষণ। মূলত ২০২৯-এ রিয়েল এস্টেট জগতের লকপ্রিয় মুখ কৌশিক সরকার ওরফে(কে. পি সরকার ) কাছে ‘কোল্ডফায়ার’ নামের এক রহস্যময়ী গ্যাজেট বিক্রি করতে আসে জি.বি.(সোমক ঘোষ) নামের এক সেলস্ম্যান। তার বক্তব্য, যে মানুষের শেষকৃত্যকে আরো পরিপূর্ণ আর উন্নত করে তোলার জন্য আবিষ্কার করা হয়েছে ‘কোল্ডফায়ার’ । ‘কোল্ডফায়ার’ একটি ডিসটোপিয়ান ডার্ক কমেডি, যা যুগযুগ ধরে চলে আসা আমাদের সমাজের ক্লাস স্ট্রাগেলের কথা তুলে ধরে।

শর্ট এন্ড ডকুমেন্টারি ( নন কম্পেটেটিভে) দেখানো হবে তার ছবির। এই ছবিতে মুখ্য ভূমিকা অভিনয় করছেন কৌশিক সেন, সমোক সেন এবং গেস্ট অ্যাপিয়ারেন্সে রেশমী সেন। ছবির সঙ্গীত পরিচালনা করেছেন প্রবুদ্ধ বন্দোপাধ্যায়। ছবির অ্যাসোসিয়েট ডিরেক্টর ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। সুরঙ্গনা বন্দোপাধ্যায়ও এই প্রজেক্টের পোশাক ও প্রোডাকশন ছবির ডিওপি তিয়াস সেন। আগামী ১১ জানুয়ারি কলকাতা ইনফরমেশন সেন্টারে ও পনেরোই জানোয়ারি শিশির মঞ্চে সকাল সেয়াা এগারোটা থেকে দেখা যাবে ‘কোল্ডফায়ার’।