Prothom Kolkata

Popular Bangla News Website

তৃতীয় দফার ভোট চলছে খোশ মেজাজে দিলীপ, সকাল সকাল খেলেন আখের রস

1 min read

।। শর্মিলা মিত্র ।।

তৃতীয় দফা ভোটের দিন সকালে ইকোপার্কে প্রাত:ভ্রমণে এসে উলুবেড়িয়া উত্তরের তুলসিবেড়িয়ায় তৃণমূল নেতার বাড়িতে ইভিএম রাখার বিষয়ের পাশাপাশি তৃতীয় দফার ভোটে কতটা আশাবাদী জানালেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

পাশাপাশি এদিন সকলের সঙ্গে খোশ মেজাজে আখের রস খেতেও দেখা যায় বিজেপি রাজ্য সভাপতিকে। এরপরই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

সাংবাদিকরা তাঁকে উলুবেড়িয়া উত্তরের তুলসিবেড়িয়ায় তৃণমূল নেতার বাড়িতে ইভিএম রাখার বিষয়ে জিজ্ঞাসা করলে দিলীপ ঘোষ বলেন, ‘ইভিএম-এর উপর বিশ্বাস নেই ইভিএম গন্ডগোল, আবার ইভিএম নিয়ে বাড়িতে রেখে দিচ্ছে। এইযে তৃণমূল ধরে নিয়েছে হেরে গেছে তখন এইসব গন্ডগোল করে জেতার চেষ্টা করছে। এটা পুরনো অভ্যাস। এইভাবেই ভোট হত এতদিন। আমার মনে হয় এই অভ্যাসটা পাল্টাতে একটু সময় লাগবে।’ বলে মন্তব্য করেন দিলীপ ঘোষ।

পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন মন্তব্যের পরিপ্রেক্ষিতে দিলীপ ঘোষ বলেন, ‘উনিতো সবার উপরে বিরক্ত এখন। আমি বলতাম যে উনি নিজের হাত পাকেও বিশ্বাস করতে পারছেন না। সত্যি ওনার পা ওনাকে ধোঁকা দিয়ে দিল।’ পাশাপাশি পুলিশের ভূমিকা নিয়ে দিলীপ ঘোষের মন্তব্য, ‘এতদিন পুলিশকে দিয়ে সবকিছু করালেন। পুলিশের অপরাধবোধ আছে।

ওরা বুঝতে পেরেছেন অনেক অন্যায় করেছেন। পরিবর্তন হচ্ছে। স্বাভাবিকভাবে এখন নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে চলে গিয়ে তারা নিরপেক্ষ কাজ করছেন। ওনারা চাইছেন ওরা ওদের পার্টির ক্যাডারের মত কাজ করুক। এটাতো সম্ভব নয় তাই ওনার রাগ হচ্ছে’। মন্তব্য দিলীপ ঘোষের।

পাশাপাশি তৃতীয় দফার ভোটের আগ রাত থেকেই ক্যানিং, গোঘাট, বারুইপুরে বিজেপি কর্মীদের মারধোর করার অভিযোগ উঠছে। এই বিষয়ে দিলীপ ঘোষ বলেন, ‘এইসব জায়গাগুলোতে সন্ত্রাস ছিল। গত লোকসভা নির্বাচনেও আমরা জিততে পারিনি। কিন্তু এখন ব্যাপক পরিবর্তন হয়ে গিয়েছে। রাস্তায় নেমে গিয়েছে লোক।

আরো পড়ুন : সংখ্যালঘু ভোট ধরে রাখতে পারবে তৃণমূল? কঠিন হয়েছে লড়াই

বড় বড় রোড শো হচ্ছে, সভা হচ্ছে। বিজেপি সব জিতবে। তাই ভয় দেখিয়ে যাতে লোক না বেরিয়ে ভোট করে, তার জন্য এরকম ভয়ের পরিবেশ তৈরি করা হচ্ছে।’ পাশাপাশি আত্মবিশ্বাসী দিলীপ ঘোষ আরও বলেন, ‘কিছুতেই লোক ভয় পাবেনা এবারে। পুরো ভোট পড়বে। এবং ভালো ভোট হবে’ বলেও জানান দিলীপ ঘোষ।

তৃতীয় দফা ভোট কতটা প্রত্যাশা বিজেপির ? এই প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ বলেন, ‘যে ট্রেন্ড শুরু হয়ে গিয়েছে না আর যেভাবে ভোটিং হচ্ছে মানুষ এসে ভোট দেবে আর বিজেপিই সব জায়গায় সবচেয়ে বেশি আসনে জিতবে।’ আশাবাদী দিলীপ ঘোষ।

এরপর পাশাপাশি আজ ডায়মন্ড হারবার, ফলতা সহ বিভিন্ন এমন এলাকায় ভোট হচ্ছে যেখানে আগে সন্ত্রাস হত। কিছুদিন আগেও হুমকি দেওয়া হয়েছে শাসকদলের তরফে হাত ভাঙবে, কোমর ভাঙবে। তার তো প্রভাব পড়বে ?

দিলীপ ঘোষ বলেন, ‘লোকের বিশ্বাস আছে যে বুথে কেন্দ্রীয় বাহিনী আছে। গিয়ে লাইনে দাঁড়িয়ে ভোট দেবে সকলে। আমরা আহ্বান করেছি আসুন ভোট দিন। ভোট হবে। আর ভোট হলে পরিবর্তন হবে।’ পাশাপাশি, ‘ওই ভয় ধমকি দিয়ে কিছু কাজ হবে না’ বলেও মন্তব্য করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।