Prothom Kolkata

Popular Bangla News Website

ব্যক্তিগত বন্ড-এ জামিন পেলেন দিলীপ ঘোষ, কিন্তু কেন ?

1 min read

।। শর্মিলা মিত্র ।।

সকালে পূর্ব মেদিনীপুরের মেছেদায় চায়ে পে চর্চায় যোগ দেওয়ার পর তমলুক মহকুমা আদালতে উপস্থিত হন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। জানা যায়, ২০১৯ সালের ৬ই জানুয়ারি ময়না থানার পুলিশের দেওয়া একটি মামলায় আজ তমলুক মহকুমা আদালতে আত্মসমর্পণ করেন দিলীপ ঘোষ। এরপর, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেবাশীষ চৌধুরীর এজলাসে জামিন নেওয়ার জন্য যান তিনি। দিলীপ ঘোষকে ৫০০টাকা ব্যক্তিগত বন্ড-এ জামিন দেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (Chief Judicial Magistrate) বলে জানা গিয়েছে। এই মামলার বিষয় জানা যায় যে, তৎকালীন পুলিশের অভিযোগ ছিল যে ২০১৯ সালের ৬ ই জানুয়ারি ময়না বিডিও অফিসের সামনে বিনা অনুমতিতে বিজেপি জনসভা করে।

তার প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সরকারি আইন অমান্য করার জন্য ১৪৩, ১৮৮, ৫০৬ ধারায় এবং ipc 34/A ধারায় দিলীপ ঘোষের বিরুদ্ধে মামলা করে পুলিশ। আজ সেই মামলাতেই আত্মসমর্পণ করে ব্যক্তিগত বন্ড-এ জামিন পেলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। যদিও, এই মামলার বিষয় আইনজীবী জানান, ‘রাজ্যের সরকার সারা পশ্চিমবঙ্গ যেভাবে মিথ্যা মামলা করছে বিজেপির বিভিন্ন নেতা কর্মীদের বিরুদ্ধে। সেভাবে দিলীপ ঘোষের বিরুদ্ধে এই মিথ্যা মামলা করা হয়। মামলার চার্জশিট হয়ে যাওয়ার পর ওনাকে আত্মসমর্পণ করে জামিন করানো হয়’ বলে জানান দিলীপ ঘোষের আইনজীবী। প্রসঙ্গত, দিন গিয়েছে মাস গিয়েছে বছর গিয়েছে বদলেছে রাজনীতির রঙ-ও।

আরো পড়ুন : আবার অনুমতি নিয়েই গন্ডগোল, জেপি নাড্ডার মিছিল হবে তো সুষ্ঠুভাবে?

একটু পিছনে তাকালে দেখা যাবে ময়নায় দলীয় জনসভায় তৃণমূলের কড়া সমালোচনা করার পাশাপাশি ওই সভা থেকেই দিলীপ ঘোষ বলেছিলেন, ‘২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই জেলা থেকেই পরিবর্তন হবে। তখন জেলায় ‘অধিকারী ব্রাদার্স অ্যান্ড সন্স’ কোম্পানি আমরা তুলে দেব।’ এরপর, নদী দিয়ে বয়ে গিয়েছে অনেক জল। ২০১৯ লোকসভা নির্বাচনে ১৮টি আসনে জয়লাভ করে রাজ্যে শক্তি বৃদ্ধি ঘটেছে বিজেপির। ২০২১ বিধানসভা নির্বাচনে বাংলায় নতুন সরকার গঠনেরও ডাক দিয়েছে তারা। অন্যদিকে, অধিকারী ব্রাদার্স অ্যান্ড সন্স-এর প্রধান কান্ডারী আজ বিজেপির অন্যতম একজন নেতা। আর এবার তৎকালীন সেই মামলাতে ব্যক্তিগত বন্ড-এ সই করে জামিন পেলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।