মুখ‍্যমন্ত্রীকে চিঠি দিলেন দিলীপ ঘোষ

।। রাজীব ঘোষ।।

কেন্দ্র গত কয়েক মাসে রাজ্যকে বেশ কয়েকটি প্রকল্পের টাকা পাঠিয়েছে। তা সত্ত্বেও রাজ্য সরকার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ সরব হয়েছেন। এই অভিযোগ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রাজ্যের করোনা এবং আমপান পরিস্থিতিতে একগুচ্ছ অভিযোগ এবং পরামর্শ নিয়ে মুখ্যমন্ত্রী কে চিঠি দিয়েছেন দিলীপ ঘোষ।

সেই চিঠিতে তিনি রাজ্য সরকারের কাছে অভিযোগ জানিয়েছেন। তার কথায় কেন্দ্র নিশ্চয়ই বকেয়া টাকা দেবে। কিন্তু যেটা দিয়েছে রাজ্য সরকার স্বীকার করছে না কেন। কেন্দ্রের এক দেশ এক রেশন কার্ড নীতি মানা, ঘূর্ণিঝড়ের পর ক্ষতিপূরণ নিয়ে যারা দুর্নীতি করেছেন তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা,

রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের কাজে বাধা দেওয়া বন্ধ করার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তার এই চিঠির প্রসঙ্গে তৃণমূল নেতা তাপস রায় বলেন দিলীপ ঘোষের রাজনৈতিক কথাবার্তা সম্পর্কে মানুষের ধারণা রয়েছে। বাংলার সাংসদ এবং বিজেপির রাজ্য সভাপতি হিসেবে দিলীপ ঘোষের কেন্দ্রীয় সরকারের যদি প্রভাব থাকে তাহলে তিনি রাজ্যের বকেয়া টাকা দেওয়ার জন্য পরামর্শ দিন তাদের।

মমতা বন্দ্যোপাধ্যায় কে যদি ওর পরামর্শ মানতে হয় তাহলে খুব মুশকিল। প্রসঙ্গত, এর আগেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একাধিক চিঠি দিয়েছেন দিলীপ ঘোষ। তৃণমূলের পক্ষ থেকে দিলীপ ঘোষের এই চিঠি কে কোনো গুরুত্ব দেওয়া হচ্ছে না।