Prothom Kolkata

Popular Bangla News Website

সভা থেকে ফেরার পথে দিলীপ ঘোষের গাড়িতে হামলা, হেলমেট পড়ে রক্ষে!

1 min read

।। শর্মিলা মিত্র ।।

কোচবিহারের শীতলকুচিতে দিলীপ ঘোষের গাড়িতে হামলা। সভা থেকে ফেরার পথে হামলা। বোমা, ইঁট নিয়ে দিলীপ ঘোষের গাড়িতে হামলা।
ভয়ে গাড়ির মধ্যেই হেলমেট পড়ে ফেলেন দিলীপ ঘোষ। তীব্র ও কঠোর ভাষায় নিন্দা বাবুল সুপ্রিয়র।

নতুন সংযোজোন সন্ধ্যা ৭ : ৪৩

পশ্চিমবঙ্গে চতুর্থ দফার ভোটের মুখে আক্রান্ত হলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দিলীপ ঘোষের হাতে আঘাত লেগেছে বলে জানা গিয়েছে।
উত্তরবঙ্গে শীতলকুচি থেকে কোচবিহার ফেরার পথে আক্রান্ত হলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষের গাড়ির উপর হামলা। সভা থেকে ফেরার পথে হামলা। বোমা, ইঁট নিয়ে দিলীপ ঘোষের গাড়িতে হামলা চালানো হয় বলে অভিযোগ।
ভয়ে গাড়ির মধ্যেই হেলমেট পড়ে ফেলেন দিলীপ ঘোষ।

এই ঘটনার পর দিলীপ ঘোষ জানান, ‘আমার গায়ে চোট লেগেছে। বাঁ দিকের হাতে লেগেছে। বোমা, ইট নিয়ে হামলা চালায় দুষ্কৃতীরা। এমন অভিজ্ঞতা আগে কখনও হয়নি।’ তিনি আরও বলেন, ‘পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করেছে।’ হামলার জেরে দিলীপ ঘোষের গাড়ির কাঁচ ভেঙে চুরমার হয়ে গিয়েছে বলেও জানা গিয়েছে।

এই ঘটনার পরই ফেসবুকে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। ফেসবুকের ওই পোস্টের ভিডিও বার্তায় দিলীপ ঘোষ আরও বলেন, ‘আজ ভয়ঙ্কর পরিস্থিতির সম্মুখীন হতে হল আমাকে। জীবনে আমার এটা অভিনব। গত পাঁচ বছরে ওদের বিভিন্ন রকম আক্রমণ হয়েছে। বিভিন্ন রকম পরিস্থিতির মধ্যে পড়েছি। কিন্তু নির্বাচন কমিশনের আন্ডারে থাকাকালীন নির্বাচনের অনুমতি নিয়ে সভা চলাকালীন তারপরেও সভার মধ্যে আক্রমণ।


সভার পর বোমা-বন্দুক নিয়ে আক্রমণ হয়েছে। চারদিক থেকে বোমা, পিস্তল নিয়ে হামলা হয়েছে। তালিবানদের মতো অবস্থা’। তিনি আরও বলেন, ‘আমার গাড়িতে দুটো বোম লেগেছে। গাড়ির জানলার কাঁচ ভেঙে গুঁড়ো হয়ে গিয়েছে। বড় আদলা ইট আমার হাতে এসে লেগেছে। আমার গাড়ির মধ্যে পুরো কাঁচ ভর্তি।’

তিনি বলেন, ‘মাঠের মধ্যে আমরা গাড়ি নিয়ে দাঁড়িয়েছিলাম। সেই সময় চারিদিক থেকে লাঠি নিয়ে বোম পিস্তুল নিয়ে হামলা চালানো হয়। টিএমসি-র ঝান্ডা নিয়ে আক্রমণ করা হয়েছে’ বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, ‘তালিবানদের মতো অবস্থা’। মানুষের জীবনের কোনো সুরক্ষা নেই। এ দৃশ্য দেখার পরে জানিনা এখানকার ভোটাররা ভোট দিতে বেরোবেন কিনা। আর যদি তাই হয় তাহল এই নির্বাচনের কোনো মানেই হয়না। আর নির্বাচন কমিশন যদি এর ব্যবস্থা না নেয় তাহলে কোচবিহার জেলায় কোনো নির্বাচন সুষ্ঠুভাবে হবেনা’ বলেও ওই ভিডিও বার্তায় জানান দিলীপ ঘোষ।

চতুর্থ দফার ভোটের মুখে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গাড়িতে হামলার অভিযোগ ঘিরে শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে।
এই ঘটনার তীব্র ও কঠোর ভাষায় নিন্দা করেছেন বাবুল সুপ্রিয়।

যদিও দিলীপ ঘোষের উপর এই হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। কোচবিহার জেলার তৃণমূল কংগ্রেস সভাপতি পার্থপ্রতিম রায় বলেন, ‘দিলীপ ঘোষ মিথ্যা কথা বলছেন’। পাশাপাশি তাঁর দাবি, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা শেষে ফেরার পথে আমাদের কর্মীদের গাড়িতেই হামলা চালানো হয়েছে। মানুষ বিজেপি-কে চায় না। তাই ওরা অশান্তি করার চেষ্টা করছে। কিন্তু এভাবে কাউকে বোকা বানানো যাবে না’ বলেও মন্তব্য করেন পার্থপ্রতিম রায়।