Prothom Kolkata

Popular Bangla News Website

দিলীপ দা রগড়ে দেয়নি তো? বাবুলের গানেও জনতার কড়া কমেন্ট

1 min read

।। সুদীপা সরকার ।।

এবারের নির্বাচনে গানের পাল্টা গান আর শেষ হচ্ছে না। এবার বাবুল সুপ্রিয় নিজের ফেসবুক পেইজে একটি গান পোস্ট করেছেন। বাবুল সুপ্রিয় নিজেও গানটিতে গলা দিয়েছেন। গানের ভিডিওটিতে রয়েছেন রুদ্রনীল ঘোষ ,রুপা ভট্টাচার্যসহ অন্যান্যরা।

বাবুল সুপ্রিয় গানটি পোস্ট করা মাত্রই ভাইরাল হয়ে গেছে গানটি। গানটির ক্যাপশনে বাবুল সুপ্রিয় লিখেছেন , বড় যত্ন করে মিথ্যে বলে বিকৃত করে ইতিহাস, বৃথা স্বপ্ন দেখো বাঙালি আবার পড়বে তোমার সিলেবাস
তা হচ্ছে না হবে না….


বাবুল সুপ্রিয়র এই পোস্টটিতে পড়ছে প্রচুর কমেন্ট। একজন লিখেছেন অসাধারণ লিরিক, এত সেরা হয়েছে। একজন লিখেছেন অসাধারণ কথা ,অনবদ্য ভিডিও খুব ভালো। আবার একজন কটাক্ষ করে লিখেছেন, সারাবছর পড়াশোনা না করে টুকে পাস করার মতো ব্যাপারটা লাগলো। একজন লিখেছেন, উত্তর প্রদেশ, বিহার মধ্যপ্রদেশের মা বেটিদের নিয়েও গান বানান। গরিব খেটে-খাওয়া মানুষের লড়াই নিয়ে কৃষকদের হকের লড়াই নিয়ে একটা গান বানান শুনি।

গ্যাস ,পেট্রোল, ডিজেলের মানুষের প্রয়োজনীয় জিনিসপত্রের দাম এত বাড়ছে কেন সেটা নিয়েও একটা গান বানান শুনি। মানুষকে বড় বেশি বোকা ভেবে ফেলেছেন। আবার একজন দিলীপ ঘোষের প্রসঙ্গ তুলে এনে বলেছেন এগুলো গানের লিরিক্স? অবশ্য অতিরিক্ত রগড়ালে এমন লিরিক্স বেরোবে…। একজন প্রশ্ন তুলেছেন, দিলীপ দা রগড়ে দেয়নি তো? আবার একজন লিখেছেন, ছোটবেলায় রবীন্দ্রনাথ ঠাকুরের বর্ণপরিচয়, আর বিদ্যাসাগরের লেখা সহজ পাঠ পড়লে এই হয়।


প্রসঙ্গত ভোটের বাজারে অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের বিজেপি বিরোধী গান চারদিকে শোরগোল তুলে ফেলেছিল। অনেকেই মনে করছেন সেই গানের পাল্টা জবাব দিলেন বাবুল সুপ্রিয়। আবার এই গানটিতে বাবুল সুপ্রিয় বাংলাদেশ প্রসঙ্গ তোলায় শাসক দলের একাংশ কমিশনে অভিযোগ জানাবেন বলেও জানিয়েছেন। সব মিলিয়ে এখন বাবুল সুপ্রিয়দের এই গান জনপ্রিয়তার শিখরে।

পিসিসি