Prothom Kolkata

Popular Bangla News Website

‘দিদি ও দিদি’মোদীর এই টোনে টিপ্পনী না পসন্দ জুনের

1 min read

।। সুদীপা সরকার ।।

তৃণমূল ভবনে আজ সাংবাদিক বৈঠক করেন জুন মালিয়া, শশী পাঁজা ও অনন্যা চক্রবর্তী। জুন মালিয়া সাংবাদিক বৈঠক থেকে বলেন সাত বার সাংসদ হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 10 বছর তিনি এই রাজ্যের মুখ্যমন্ত্রী। তিনি অভিযোগ করেন প্রধানমন্ত্রী যেভাবে দিদি দিদি সুর তুলে কথা বলছেন তা শুধু তৃণমূল নেত্রীকে অপমান করা হয়নি বাংলার সমস্ত মহিলাদের অপমান করা হয়েছে। বাংলার মা-বোনেদের অপমান করা হচ্ছে। প্রধানমন্ত্রী যেভাবে কথা বলছেন তা দুর্ভাগ্যজনক।


জুন মালিয়া বলেন ,আমরা বলছি খেলা হবে অর্থাৎ উন্নয়নের খেলা হবে সবাইকে ভালো রাখার জন্য খেলা হবে বলছি আর বিজেপি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করার খেলায় মেতে উঠেছে। মুখ্যমন্ত্রীর বিষয়ে প্রধানমন্ত্রী যেভাবে টিপ্পনী কেটে কথা বলছেন তা দুর্ভাগ্যজনক।জুন মালিয়া বলেন, বাংলায় দুই দফার ভোট হয়েগেছে ওরা যতটা সহজ ভেবেছিল অতটা সহজ নয় বিজেপি সেটা বুঝেছে। অন্যদিকে অনন্যা চক্রবর্তী বলেন, একটি রাজ্যে এসে রাজ্যের মুখ্যমন্ত্রীর বিষয় যে ভাবে টিপ্পনী কাটছেন প্রধানমন্ত্রী তা সত্যিই দুর্ভাগ্যজনক।

এখানে এসে মেয়েদের সম্বন্ধে যেভাবে টিপ্পনী করা হচ্ছে তা পুরুষতান্ত্রিকতার পরিচয় দিচ্ছেন প্রধানমন্ত্রী। উল্লেখ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নির্বাচনী প্রচারে বারবার এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা নিয়ে দিদি ও দিদি বলে সুর তুলছেন। এই সম্বোধনকে একদমই ভালো চোখে দেখছে না তৃণমূল কংগ্রেস।এই ধরনের শব্দবন্ধ ব্যবহারের ফলে শুধুমাত্র মুখ্যমন্ত্রী নয় বাংলার নারীদের অপমান করা হচ্ছে বলে তৃণমূল কংগ্রেস আজ অভিযোগ তোলে।