Prothom Kolkata

Popular Bangla News Website

বিজেপি নামক জন্তুটার জন্য ভ্যাকসিন আনছেন দিদি, তীব্র কটাক্ষ দেবাংশু র

।। সুদীপ সরকার ।।

একদিকে বিজেপি অন্যদিকে তৃণমূলের বাংলা দখলের লড়াই চলছে জোড় কদমে। আজ মেখলিগঞ্জে তৃণমূলের জনসভা থেকে বিজেপিকে কড়া হুঁশিয়ারি দিলেন দেবাংশু ভট্টাচার্য। দেবাংশু বলেন ভোটের রেজাল্টের দিন টিভিটা চালাবেন আজকে যারা ২০০আসনের কথা বলছেন তারা ৭০টি আসন ও পেরোবে না। বিজেপির ২০০ আসনের গল্প টিভি চ্যানেলের পয়সা কামানোর ধান্দা বলে কটাক্ষ করেন দেবাংশু।
বাস্তবের মাটিতে বিজেপি আসলে শূন্য । গত লোকসভা নির্বাচনে বিজেপির ১৮ টি আসন বানিয়ে কটাক্ষের সুরে দেবাংশু বলেন শুধু একটা সাদা শাড়ি ও হাওয়াই চপ্পল পরা মহিলা কে হারানোর জন্য নিজেদের সর্বনাশ করে ফেলেছিল সিপিএম।

সিপিএমের অবস্থা অনেকটা হয়ে গিয়েছিল ব্রেন ডেথ এর মত। সিপিএম বিজেপি কে ডাকল এবং সমর্থন করলো। তার জন্যই বিজেপি ১৮ টি আসন পেয়েছিল। সিপিএমের কমরেড ও বিজেপির বামরেড মিলেমিশে ১৮ আসন দখল করেছিল। কিন্তু দিদি একাই বাইশটা আসন পেয়েছিল। এনআরসি প্রসঙ্গ টেনে দেবাংশু বলেন আসামে বিজেপি বলেছিল ভোট দাও নাগরিকত্ব দেব। আসামের লোকেরা বিশ্বাস করে মোদীজি কে ভোট দিয়েছিলেন ভোট দেওয়ার পর বিজেপি জিতল।কিন্তু ১৯ লক্ষ মানুষের নাম বাদ দিয়ে দিয়েছিল যার মধ্যে ১৬ লক্ষ ছিল হিন্দু বাঙালি। ওইটা দেখার পর মানুষ সাবধান হয়ে গিয়েছে। আজকের রাজবংশী মতুয়ারা ঘরপোড়া।

আরো পড়ুন : ডায়মন্ড হারবারে একটা সিট্ও জিততে দেবো না, সৌমিত্র চ্যালেঞ্জ জানাচ্ছেন অভিষেককে?

তাই বাংলায় যদি বিজেপি এই কাজ করতে আসে আমাদের মা কাকিমারা বটি দিয়ে শুধু শসা আর আলু কাটেনা বিজেপির নেতাদের তারা করতে পারে এটা বিজেপির নেতাদের মাথায় রাখতে হবে আজ সভা মঞ্চ থেকে দেবাংশু এই ভাবেই বিজেপিকে কড়া হুঁশিয়ারি দিলেন। দেবাংশু আরও বলেন বিজেপির টার্গেট বাংলা কে বিহার উত্তর প্রদেশ গুজরাট বানাবে। বিজেপি সকলকে মুরগি বানাচ্ছে।উত্তরবঙ্গে গত লোকসভা নির্বাচনে সব আসন পেয়ে বিজেপি ভেবেছে উত্তরবঙ্গ তাদের বাবার সম্পত্তি। উত্তরবঙ্গে যাব আর উত্তরবঙ্গের মানুষ ভোট দিয়ে দেবে। তবে বিজিপির দিকে হুঁশিয়ারি দিয়ে বলেন উত্তরবঙ্গের মানুষ প্রচুর দিলখোলা এরা যখন দেয় ঝুলি উপর করে দেয় যখন নেয় জামা প্যান্ট খুলে নেয়। পাশাপাশি বিজেপির মুখ্যমন্ত্রী কে হবে সেই প্রসঙ্গে তিনি বলেন আজকে তৃণমূল কংগ্রেসের মুখ একটাই মমতা ব্যানার্জি।

কিন্তু বিজেপির কোন মুখ নেই। তৃণমূল কংগ্রেসের একটা ইঞ্জিন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার ভ্যাকসিন প্রসঙ্গে দেবাংশু বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে দিয়েছেন বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেবেন কিন্তু দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রী থাকলে বাড়ির সামনে গরু দার করাতেন আর বলতেন বাটি নাও গোমূত্র খাও ঢকঢক করে। মমতা ব্যানার্জি বিজেপি নামক জন্তুটার জন্য ভ্যাকসিন আনছেন সেই ভ্যাকসিন টাও দেখতে পাবেন। দিল্লির বিধানসভার নির্বাচনকে টেনে নিয়ে আজ কটাক্ষের সুরে দেবাংশু বলেন অমিত শাহ দিল্লিতে বলেছিলেন দিল্লির সত্তর টা সিটের মধ্যে ৪৫ টি সিট পাবে বিজেপি। প্রাক্তন মুখ্যমন্ত্রী হয়ে যাবেন আরবিনদ কেজরিওয়াল। কিন্তু নির্বাচনের ফল বেরোনোর পর দেখা গিয়েছিল নির্বাচনের ৮টি আসন পেয়েছিল বিজেপি। শুভেন্দু সহ তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতাদের উদ্দেশ্যে দেবাংশু বলেন মোদীজি সারদার টাকা হজম করে নিয়েছেন যারা সারদাকাণ্ডে যুক্ত ছিলেন তাদের ও এখন হজম করে নিয়েছে। তাই সর্বশক্তি দিয়ে সংঘবদ্ধ হয়ে আগামী বিধানসভা নির্বাচনে লড়াই করার বার্তা দেন আজ দেবাংশু ভট্টাচার্য।