Prothom Kolkata

Popular Bangla News Website

একধিক সুযোগ পেয়েও হার মানতে হল এসসি ইস্টবেঙ্গলকে

1 min read

।। প্রথম কলকাতা ।।

গোয়ার তিলক ময়দানে লিগ শীর্ষে থাকা মুম্বাই সিটি এফসি(Mumbai City FC) র মুখোমুখি হয়েছিল এসসি ইস্টবেঙ্গল (SC EastBengal) । লড়াইটা কঠিন ছিল ফাউলার ব্রিগেডের কাছে । তবুও লড়াই করেও শেষরক্ষা হলো না লাল-হলুদ ব্রিগেডের । মুম্বাই সিটি এফসির কাছে ১-০ গোলে হেরে মাঠ ছাড়ল এসসি ইস্টবেঙ্গল । সেই সঙ্গে সাত ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডও তারা ধরে রাখতে পারল না ।


এদিন এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলার (Robbie Fawler) ৪-২-৩-১ ফরমেশনে দল সাজিয়েছিলেন । খেলার প্রথম থেকেই আক্রমণে ও প্রতি আক্রমণে যায় দুই দল । খেলার শুরুতেই প্রথম গোলের সুযোগ নষ্ট করে মুম্বাই সিটি এফসির হুগো বৌমৌস (Hugo Boumous)। এরপর ম্যাচের ২৭ মিনিটের মাথায় গোল খেয়ে বসে এসসি ইস্টবেঙ্গল । তাদের রক্ষণের ভুলের মাশুল দিতে হয় । মুম্বাইয়ের ডিফেন্ডার মৌর্তাদা (Mourtada Fall) গোল করে এগিয়ে দেন ।

হুগো বৌমৌসের পাশ থেকে হেডে গোল করেন সেনেগালের এই দীর্ঘদেহী ডিফেন্ডার । এরপর গোল শোধের মরিয়া চেষ্টা করলেও গোলের দেখা পায়নি লাল-হলুদ ব্রিগেড তবে এদিন এসসি ইস্টবেঙ্গল কোচ ফাউলার প্রথম থেকে ব্রাইটকে খেলাননি ।
দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ায় এসসি ইস্টবেঙ্গল । খেলার ৬৩ মিনিটে স্টেইনম্যান তুলে ব্রাইট কে মাঠে নামান কোচ রবি ফাউলার ।

তারপর মরিয়া হয়ে গোল শোধের চেষ্টা করে তারা । একাধিক বার সুযোগ তৈরি করলেও তা থেকে গোল করতে ব্যর্থ হয় এসসি ইস্টবেঙ্গল খেলোয়াড়রা । শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি লাল-হলুদ ব্রিগেড । তিন পয়েন্ট হাতছাড়া করেই মাঠ ছাড়তে হয় ফাউলার ব্রিগেডকে । এই ম্যাচ জেতায় ১২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে মুম্বই সিটি এফসি । ১১টি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়ল তারা। অন্যদিকে, ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দশম স্থানে এসসি ইস্টবেঙ্গল। ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে এটিকে মোহনবাগান । এসসি ইস্টবেঙ্গলের পরবর্তী খেলা আগামী ২৯ জানুয়ারি এফসি গোয়ার বিরুদ্ধে ।