Prothom Kolkata

Popular Bangla News Website

প্রথমার্ধে হতাশার ফুটবল, দ্বিতীয়ার্ধে দুরন্ত কামব্যাকে জয় পেল ইউনাইটেড

1 min read

।। প্রথম কলকাতা ।।

প্রথমার্ধে ছন্নছাড়া ফুটবল, দ্বিতীয়ার্ধে দূরন্ত কামব্যাক ম্যানচেস্টার ইউনাইটেডের । আর দুরন্ত কামব্যাকের কারণে জয় পেল রেড ডেভিলরা। ব্রাইটনকে ২-১ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির সাথে ব্যবধান কমালো ম্যানচেস্টার ইউনাইটেড । প্রথমার্ধে ছন্নছাড়া ফুটবলের জন্যই খুঁজে পাওয়া যায়নি ম্যানচেস্টার ইউনাইটেডকে ।

একের পর সুযোগ তৈরি করলেও তা কাজে লাগাতে পারেনি রেড ডেভিলরা । অপরদিকে ব্রাইটন ফুটবলাররা নিজেদের আধিপত্য দেখতে শুরু করে খেলার প্রথম থেকেই । প্রতি আক্রমণ থেকে বারবার গোল করার সুযোগ তৈরি করেছে তারা । এদিন ইউনাইটেডের ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মুখোমুখি হয় ম্যানচেস্টার ইউনাইটেড ও ব্রাইটন ।

প্রথম আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ব্রাইটন । সেই তুলনায় সেইরকম প্রতিরোধই গড়ে তুলতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড । যার ফলস্বরূপ খেলার ১৩ মিনিটের মাথায় এগিয়ে যায় ব্রাইটন । নিয়াল মুপের ক্রস থেকে ড্যানি ওয়েলব্যাকের হেড আটকে দেন ডিন হেন্ডারসন। কিন্তু বলটি ক্লিয়ার করতে পারেননি ইউনাইটেড গোলরক্ষক। ফিরতি বলে জালে জড়িয়ে দিতে কোনো ভুল কাজ করেনি ওয়েলব্যাক। আর খেলার প্রথমেই গোল খেয়ে চাপে পড়ে যায় রেড ডেভিলরা ।

যার ফলে ব্রাইটন রক্ষণে সেইভাবে প্রতিরোধই গড়ে তুলতে পারেনি ইউনাইটেড । দ্বিতীয়ার্ধে অবশ্য ম্যাচে ফেরে রেড ডেভিলরা । দ্বিতীয়ার্ধের প্রথম থেকেই সমতা ফেরানোর লক্ষ্যে চাপ সৃষ্টি করতে থাকে ব্রাইটন রক্ষণে । দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে সমতায় ফেরে ইউনাইটেড । ব্রুনো ফের্নান্দেসের পাশ থেকে বল পেয়ে, ঠাণ্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন র‌্যাশফোর্ড।

এরপর ৭৭ মিনিটে এডিনসন কাভানির চেষ্টা ব্যর্থ করে দেন ব্রাইটন গোলরক্ষক রোবার্ত সানচেস। এরপরই ৮৩ মিনিটে পল পগবার পাশ থেকে গোল করে ইউনাইটেডকে এগিয়ে দেন গ্রিনউড। অবশেষে ২-১ গোলে জয়লাভ করে মাঠ ছাড়ে রেড ডেভিলরা ।