পুলিশ লকআপে যুবকের মৃত্যু, উত্তেজনা মল্লারপুরে

।। হিমাদ্রি মণ্ডল , বীরভূম ।।

পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু ঘিরে চাঞ্চল্য বীরভূমের মল্লারপুরে। মল্লারপুর থানার পুলিশ গত তিনদিন আগে মল্লারপুর থানা এলাকার এক যুবককে চুরির অপরাধে গ্রেপ্তার করে। তারপর বৃহস্পতিবার রাতে ওই যুবকের মৃত্যু হয় বলে জানা গিয়েছে। মৃত ওই যুবকের নাম শুভ মেহেনা। সে মল্লারপুর থানার অন্তর্গত বাউরি পাড়ার বাসিন্দা। শুক্রবার সকালে ওই যুবকের পরিবারের সদস্যদের তার মৃত্যু খবর দেওয়া হয়।

আর মৃত্যু খবর পাওয়ার পরেই ওই যুবকের পরিবারের সদস্য এবং প্রতিবেশিরা উত্তেজিত হয়ে থানার সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। থানার সামনে বিক্ষোভ দেখানোর পাশাপাশি রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন এলাকার বাসিন্দারা। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে রামপুরহাট মহকুমা উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরা সহ বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে।

আরো পড়ুন : চলতে চলতে হঠাৎ ইঞ্জিন বন্ধ, তারপরেই স্কুটারে আগুন

মৃত ওই যুবকের পরিবারের সদস্যদের অভিযোগ, “থানার পুলিশের মারে আমাদের ছেলে মারা গেছেন। চুরির অপরাধে তাকে দিন তিনেক আগে গ্রেপ্তার করা হলেও আদালতে তোলা হয়নি। আমরা অভিযুক্ত পুলিশ অফিসারদের শাস্তি চাই।” ইতিমধ্যেই এই ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমে পড়েছে বিজেপি। বিজেপির তরফ থেকে আগামীকাল মল্লারপুরে ১২ ঘন্টার বনধ ডাকা হয়েছে।

তাদের অভিযোগ, ‘কোন ক্ষমতাবলে মল্লারপুর থানার ওসি ধৃত যুবককে তিন দিন ধরে লকআপে ভরে রাখলেন, আদালতে পেশ করলেন না।’ বিজেপি জেলা সাধারণ সম্পাদক অতনু চ্যাটার্জী জানিয়েছেন, “ওই পরিবারটি দীর্ঘদিন ধরে বিজেপিকে সমর্থন করে। রাজ্যজুড়ে বিজেপি কর্মী সমর্থকদের উপর যেভাবে অত্যাচার চলছে এই ঘটনা তারই প্রতিফলন।”

Categories