Prothom Kolkata

Popular Bangla News Website

দাদা ভালো আছেন, মুচকি হেসেছেন আর কী কী বললেন লক্ষ্মীরতন শুক্লা

1 min read

।। সুদীপা সরকার ।।

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বিসিসিআই এর প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। দক্ষিণ কলকাতার উডল্যান্ড হাসপাতালে ভর্তি রয়েছেন সৌরভ গাঙ্গুলী। শনিবার সকালে বাড়িতে জিম করার সময় মাথা ঘুরে পড়ে যান তিনি। এর পরই তাকে ভর্তি করা হয় হাসপাতালে। ইসিজি রিপোর্ট এর ভিত্তিতে প্রাথমিক অ্যানজিওপ্লাস্টি করা হয়েছে। সৌরভ গাঙ্গুলীর বুকে বসানো হয়েছে স্টেন্ট। জানা গিয়েছে ৩ ধমনীতে ব্লকেজ রয়েছে। সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) অসুস্থতার খবরে উদ্বিগ্ন তাঁর ভক্তরাও। সৌরভ গাঙ্গুলীকে হাসপাতালে দেখতে যান রাজ্যের ক্রীড়ামন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা।

লক্ষ্মীরতন শুক্লা সৌরভ গাঙ্গুলীর অসুস্থতার খবর পেয়ে তার মিটিং ফেলে রেখে হাসপাতালে ছুটে যান। তিনি জানান দাদা আমাদের অনুপ্রেরণা। আমাদের সবার লিডার উনি। উনাকে দেখে আমাদের মত ছেলে অনুপ্রেরিত হয়েছে। আমাদের গর্ব দাদা। দাদা তাড়াতাড়ি ঠিক হয়ে যাক। যেটা হলো সেটা বিস্ময়কর। এই বয়সে দাদার এই রকম হওয়া, তবে যেকোনো সময় কারো কিছু হতে পারে বলেই জানান লক্ষ্মীরতন শুক্লা (Lakshmiratan Shukla)। পাশাপাশি তিনি বলেন দাদা ফাইটার আছে খুব সুন্দরভাবে পজিটিভলি জীবনটা নিয়েছে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ফিরে যাবেন।

লক্ষ্মীরতন শুক্লা যখন সৌরভ গাঙ্গুলী কে দেখতে গিয়েছিলেন কি কথা হয়েছিল? এর উত্তরে লক্ষ্মীরতন শুক্লা (Lakshmiratan Shukla) জানিয়েছেন তাকে দেখেই সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) মুচকি হেসে ছিলেন চোখে চোখে তাদের মধ্যে কথা হয়। দাদাকে আরাম করে বসে থাকতে দেখে তাঁর শান্তি হয়। সৌরভ গাঙ্গুলী রিয়েল ফাইটার সৌরভ গাঙ্গুলী কে তাড়াতাড়ি হাসপাতালের বাইরে দেখতে চাই বলে জানান তিনি। হাসপাতালে চিকিৎসকদের সাথে লক্ষ্মীরতন শুক্লার কি কথা হয়েছিল? লক্ষ্মীরতন শুক্লা জানান চিকিৎসকরা তাকে জানিয়েছেন মাইল্ড অ্যাটাক হয়েছে। আজ সৌরভ গাঙ্গুলী খাবার খাবেন। এটা শুনেও তিনি খুব খুশি হয়েছেন।

তবে পাশাপাশি লক্ষ্মীরতন শুক্লা বলেন এখন জানতে চাই কবে তিনি হাসপাতাল থেকে ছাড়া পাবেন। ভগবানের কাছে প্রার্থনা করি আমাদের দাদা আমাদের ক্যাপ্টেন আমাদের বাঘ তাড়াতাড়ি বাড়ি ফিরে আসুক। তিনি আরও বলেন সৌরভ গাঙ্গুলীর অসুস্থতার খবর পেয়ে প্রথমে তিনি বিশ্বাস করতে পারছিলেন না সঙ্গে সঙ্গে হসপিটালে ফোন করে তিনি খবর নেন তারপর তিনি বুঝতে পারেন কথাটা সত্যি। ২০২১ এইভাবে শুরু হবে তা তিনি ভাবতে পারেননি। লক্ষ্মীরতন শুক্লা জানান সৌরভ গাঙ্গুলী জেতার মুহূর্ত শিখিয়েছেন তাই দাদা তাড়াতাড়ি সুস্থ হয়ে ফিরে আসুক এখন শুধু এটাই চাওয়ার। তবে মহারাজের অবস্থা স্থিতিশীল। বাকি দুটি ব্লকেজের জন্য বাইপাস সার্জারি করার প্রয়োজন নেই বলে প্রাথমিকভাবে জানিয়েছেন চিকিৎসকেরা। তবে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত পড়ে নেবেন হাসপাতালের চিকিৎসকেরা।