কঠোর কর্মসূচীতে যাচ্ছে সিইউজে

1 min read

।।চট্টগ্রাম ব্যুরো, বাংলাদেশ ।।

চট্টগ্রামের দৈনিক পূর্বকোণের চার সাংবাদিকের চাকুরিচ্যুতির পর এবার দৈনিক আজাদীতেও ঘটানো হল চাকুরিচ্যুতির ঘটনা। দৈনিক আজাদী থেকেও একইসাথে চার সাংবাদিককের চাকুরিচ্যুতির ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

রবিবার (২৩ আগস্ট) অনুষ্ঠিত সিইউজের নির্বাহী কমিটির সভা থেকে এ প্রতিবাদ জানিয়ে অবিলম্বে বে-আইনিভাবে চাকুরিচ্যুত সাংবাদিকদের পুনর্বহালের দাবি জানানো হয়েছে নির্বাহী কমিটির সভা থেকে।সংগঠনের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বে-আইনিভাবে চাকুরিচ্যুতির ঘটনায় কঠোর কর্মসূচী পালনের সিদ্ধান্ত হয়।

সভায় সিইউজে নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারীর এই দুর্যোগের মধ্যেও সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে স্ব স্ব কর্মস্থলে পেশাগত দায়িত্ব পালন করেছেন। দায়িত্ব পালন করতে গিয়ে অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন। ঝুঁকির মধ্যে ফেলেছেন পরিবারের সদস্যদেরও।

কিন্তু এমন কঠিন সময়ে কিছু কিছু সংবাদপত্র মালিক সাংবাদিকদের ছাঁটাই, ইচ্ছার বিরূদ্ধে বিভিন্ন কাগজে স্বাক্ষর দিতে বাধ্য করাসহ যে ধরণের অমানবিক আচরণ করছেন তা অনৈতিক, অনাকাঙ্খিত ও বেআইনি।

নেতৃবৃন্দ এ ধরণের কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য মালিকদের প্রতি আহ্বান জানান। একইসাথে চাকুরিচ্যুতদের স্বপদে বহাল করারও দাবি জানান।

সংগঠনের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সহ-সভাপতি অনিন্দ্য টিটো, যুগ্ম-সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, সিইউজের নির্বাহী সদস্য মুহাম্মদ মহররম হোসাইন, সুপ্রভাত বাংলাদেশ ইউনিট প্রধান স. ম. ইব্রাহিম, টিভি ইউনিট প্রধান মাসুদুল হক, প্রতিনিধি ইউনিট প্রধান সাইদুল ইসলাম প্রমুখ।সভায় কঠোর আন্দোলনের কর্মসূচীসহ বেশ কিছু সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়।