Prothom Kolkata

Popular Bangla News Website

BCCI-র শর্ত মেনে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া, ব্রিসব্রনেই হচ্ছে চতুর্থ টেস্ট

1 min read

।। প্রথম কলকাতা ।।

ব্রিসবেনেই (Brisbrane) বর্ডার-গাভাস্কার ট্রফির চতুর্থ টেস্ট খেলবে টিম ইন্ডিয়া(Team India)। ক্রিকেট অস্ট্রেলিয়ার(Cricket Australia) সিইও নিক হকলি জানিয়ে দিয়েছেন, কোনও সমস্যা নেই।

গাব্বায় টেস্ট খেলতে মঙ্গলবারই ব্রিসবেনে রওনা হবে টিম ইন্ডিয়া(Team India)। হোটেলে ক্রিকেটারদের একে অপরের সঙ্গে দেখা করার সুযোগ দেওয়া হবে। ক্রিকেট অস্ট্রেলিয়া নাকি একটা গোটা কমপ্লেক্সকেই ভাড়া দিয়েছে। এদিকে কুইন্সল্যান্ডে নতুন করে করোনার কোনও সংক্রমণ পাওয়া যায় নি।


কোভিড সুরক্ষাবিধি শিথিল করা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া ও বিসিসিআই(BCCI)-এর মধ্যে টানাপোড়েন চলছিল। এই বিষয়ে চিঠি দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার উপর চাপ বাড়ায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

বোর্ডের তরফে চিঠিতে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ব্রিসবেনে কোয়ারেন্টাইনের কঠোর নিয়ম মানবেন না রোহিত শর্মা, অজিঙ্ক রাহানেরা। সিডনিতে টেস্ট শুরুর আগে অস্ট্রেলিয়ায় কঠোর কোয়ারেন্টাইনের বিধি নিয়ে সরগরম হয়ে ওঠে।

কোয়ারেন্টাইনের বিধি শিথিল না করা হলে ব্রিসবেনে চতুর্থ টেস্ট না খেলে দেশে ফিরতে পারে টিম ইন্ডিয়া।
ভারতীয় বোর্ডের দাবি ছিল, হোটেলে কোয়ারেন্টাইনের বিধি যেন শিথিল করা হয়। টিম হোটেলে কোভিড সুরক্ষাবিধিতে ক্রিকেটাররা যেন একে অপরের সঙ্গে আলোচনা করতে পারে। টিম মিটিং থেকে একসঙ্গে খাওয়া দাওয়া সবই যেন করতে পারে।

শেষ পর্যন্ত বিসিসিআইয়ের দেওয়া শর্ত মেনে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলি জানান, “পরিকল্পনা মতোই গাব্বায় নির্দারিত সময়েই চতুর্থ টেস্ট হবে। আমাদের আলোচনা হয়েছে। কোনও সমস্যা নেই।”