সৌজন্যে : জোড়া মিছিল ! ফের প্রকাশ্যে রাজ্যের দুই মন্ত্রীর কোন্দল

1 min read

।। প্রথম কলকাতা ।।

কৃষি বিলের প্রতিবাদে তৃণমূল কংগ্রেসের দুইটি মিছিল হল। হাওড়া জেলার দুই মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় এবং অরূপ রায়ের দ্বন্দ্ব সামনে চলে এলো বলে মনে করা হচ্ছে। একটি মিছিলের আয়োজন করেছিলেন শহর হাওড়া জেলা সভাপতি লক্ষ্মীরতন শুক্ল এবং অন্য মিছিলটি মধ্য হাওড়ার বিধায়ক অরূপ রায় উদ্যোগে হয়েছে।

এই বিষয়ে বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন লক্ষ্মীরতন শুক্লা এই মিছিল ডেকেছেন। তিনি জেলা সভাপতি। এটাই অরিজিনাল। অরূপ রায় বলেন এটা মধ্য হাওড়া কেন্দ্রের মিছিল। থানা কে চিঠি দিয়ে মিছিলের অনুমতি নিয়েছি। রাজীব বন্দ্যোপাধ্যায় এবং অরূপ রায় এর দ্বন্দ্ব কে কেন্দ্র করে একাধিকবার জল্পনা হয়েছে।

কয়েক মাস আগে দুর্নীতি ইস‍্যুতে রাজীব বলেছিলেন, চুনোপুঁটিদের সাসপেন্ড করে রুই-কাতলাদের যেন আড়াল না করা হয়। মমতা বন্দ্যোপাধ্যায় যে সাংগঠনিক রদবদল করেন সেখানে অরূপ রায় কে জেলা সভাপতির দায়িত্ব থেকে সরিয়ে লক্ষ্মীরতন শুক্ল কে সভাপতি করা হয়েছে।

অনেকেই বলেন, যে এলাকায় এই দুটি মিছিল হল তার কিছুটা দূরে নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার চালান। যদি এইখানে এই পরিস্থিতি হয় তাহলে রাজ্যের অন্যান্য জায়গায় কি হচ্ছে। বিধানসভা নির্বাচনের আগে হাওড়া জেলায় দুই মন্ত্রীর এই দ্বন্দ্ব তৃণমূলের পক্ষে সমস্যা তৈরি করতে পারে বলেই মনে করা হচ্ছে।