Prothom Kolkata

Popular Bangla News Website

পাশের হোটেলেই করোনার “স্ট্রেনের” হদিস, উদ্বেগে ভারতীয় দল

1 min read

।। প্রথম কলকাতা ।।

কিছুদিন আগেই ব্রিসব্রেনে (Brisbrane) কোয়ারেন্টাইনের কড়াকড়ি নিয়ে সরব হয় টিম ইন্ডিয়া (Team India) । অবশেষে বিসিসিআই (BCCI)-র পক্ষ থেকে চিঠি দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়াকে কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল করতে বলা হয় ।
এবার একটি নতুন সমস্যা এসে হাজির টিম ইন্ডিয়ার সামনে। মঙ্গলবারই শেষ টেস্ট খেলতে ব্রিসবেনে পৌঁছেছে টিম ইন্ডিয়া। সেখানে ভারতীয় দলকে যে হোটেলে রাখা হয়েছে তা অত্যন্ত নিম্নমানের।

এমনই অভিযোগ তোলে টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট। সমস্যা মেটাতে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে(Sourav Ganguly) পর্যন্ত হস্তক্ষেপ করতে হয়। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে অবশ্য সৌরভ-জয় শাহদের আশ্বস্ত করা হয়। পরিস্থিতি বদল করা হয় । এরপরেই জানা গিয়েছে, টিম ইন্ডিয়ার হোটেলের পাশেই ব্রিসবেনে আর একটি হোটেলে ব্রিটেনের নতুন করোনা স্ট্রেনের হদিশ মিলেছে। স্বাভাবিকভাবেই আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে ভারতীয় শিবিরে ।


ব্রিসবেনে নতুন করে করোনার প্রকোপ দেখা দেওয়ায় শুক্রবার থেকে তিন দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে কুইন্সল্যান্ড সরকার। এদিকে বুধবার জানা গিয়েছে, কুইন্সল্যান্ডে এক জনের শরীরে করোনার নতুন করোনার স্ট্রেনের সংক্রমণ ধরা পড়েছে। ব্রিসবেনে ভারতীয় ক্রিকেট দল যে হোটেলে রয়েছে, তার পাশের হোটেল থেকেই করোনার নতুন স্ট্রেন সংক্রমণের খবর মিলেছে। আর তাই টিম ইন্ডিয়ার হোটেলে কোয়ারেন্টাইনের আরও কড়াকড়ি করা হয়েছে।


নতুন স্ট্রেনে আক্রান্ত হওয়ার আশঙ্কা। তাই কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না কুইন্সল্যান্ড সরকার। টিম ইন্ডিয়াকে (Indian Cricket Team) পাঠিয়ে দেওয়া হয়েছে আরও কঠিন কোয়ারেন্টাইনে। টানা প্রায় চার মাস জৈব বলয়ে থেকে এমনিতেই মানসিকভাবে বিধ্বস্ত টিম ইন্ডিয়া। তার পর আবার এই কঠোর কোয়ারেন্টাইন ক্রিকেটারদের আরও বিধ্বস্ত করবে বলেই মনে করছে ক্রিকেট মহল।