Prothom Kolkata

Popular Bangla News Website

করোনার থাবা, আইপিএলে ক্রিকেটারদের করোনা টিকা দেওয়ার ভাবনা

1 min read

।। প্রথম কলকাতা ।।

এবারের দেশের মাটিতে আইপিএল শুরু হতে আর মাত্র হাতে গোনা কয়েকটি দিন । আর তার আগেই আইপিএলে করোনা সংক্রমণ মাথাচাড়া দিয়েছে । কোভিড পরিস্থিতির কারণের জন্যই গতবার ভারতের জনপ্রিয় ক্রিকেট লিগ সরিয়ে নিয়ে যাওয়া হয় সংযুক্ত আরব আমিরশাহিতে । কিন্তু এইবার আইপিএলের চতুর্দশ সংস্করণে দেশের মাটিতে আয়োজন করার সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ।

ছয়টি ভেন্যুতে কোভিড সুরক্ষা বলয়ের মধ্যে থেকে আইপিএল আয়োজন করতে চলেছে বিসিসিআই । কিন্তু তার আগেই করোনার হানা । ক্রিকেট , সাপোর্ট স্টাফ সহ মাঠ কর্মীদের করোনা সংক্রমণ চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে বিসিসিআই-র কাছে । প্রসঙ্গত, কিছুদিন আগেই খবর পাওয়া মহারাষ্ট্রে করোনা সংক্রমণ ভয়ঙ্কর আকার ধারণ করেছে । ওয়াংখেড়ে স্টেডিয়ামে কোনো ম্যাচ আয়োজন হবে কিনা সে নিয়েও প্রশ্ন উঠতে থাকে ।

তারই মধ্যে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের ১০ জন মাঠ কর্মীর করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায় । আইপিএলের সংগঠক টিমের ৬ জন, সিএসকের কনটেন্ট টিমের একজন পাশাপাশি দুই ক্রিকেটার অক্ষর প্যাটেল এবং দেবদূত পাদ্দিকাল-সহ মোট উনিশ জন এখনও পর্যন্ত করোনা আক্রান্ত। এই পরিস্থিতিতে কপালে চিন্তার ভাঁজ বিসিসিআই-র । এই পরিস্থিতিতে ম্যাচ অন্য কোথাও সরিয়ে না গিয়ে বিকল্প চিন্তাভাবনা করছে বোর্ড ।

এদিন বিসিসিআই সচিব রাজীব শুক্লা জানান, “খেলোয়াড়দের করোনা টিকা দেওয়াই একমাত্র রাস্তা। আর বোর্ড সেই বিষয়ে ভাবছে।” তিনি আরও বলেন, “এই বিষয়ে স্বাস্থ্য মন্ত্রকের সাথে কথা বলা হবে ।” একবার টিকা নিয়ে ক্রিকেটাররা অনেক খোলা মনে খেলতে পারবে । কিন্তু প্রশ্ন হচ্ছে হাতে সময় বেশি নেই । তাই এই পরিস্থিতিতে বোর্ড কি সিদ্ধান্ত নেয় সেটাই দেখার ।