Prothom Kolkata

Popular Bangla News Website

“ভারতের বিশাল ক্ষতি”: মোদীর শ্রদ্ধার্ঘ্য সৌমিত্র চট্টোপাধ্যায়কে

1 min read

।। সুদীপ মান্না ।।

বাংলার সবচেয়ে খ্যাতিমান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় চিরবিদায় নিলেন রবিবার। তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। গত মাসে কোভিড-১৯ সংক্রমিত হয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি রেখে গেলেন স্ত্রী, পুত্র ও কন্যাকে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও বিজেপি প্রধান জেপি নাড্ডা সহ বিভিন্ন নেতারা শেষ শ্রদ্ধা জানিয়েছেন প্রয়াত অভিনেতাকে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন, “সৌমিত্রবাবুর মৃত্যু বিশ্ব সিনেমা, বাংলা ও ভারতের সাংস্কৃতিক জীবনের বিশাল ক্ষতি। তাঁর কাজের মধ্যে দিয়ে তিনি বাঙালি সংবেদনশীলতা, আবেগ এবং নীতিকে মূর্ত করেছিলেন। তার মৃত্যুতে শোকার্ত। তাঁর পরিবার এবং প্রশংসকদের প্রতি সমবেদনা জানাই। ওম্ শান্তি।“

তাঁর প্রয়াণে আরও শোক প্রকাশ করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ প্রমুখ।

৬ই অক্টোবর সৌমিত্র চট্টোপাধ্যায়কে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি কোভিড-১৯ পরীক্ষায় আগের দিনই পজিটিভ হয়েছিলেন। এক সপ্তাহের কিছু সময় পরে ১৪ই অক্টোবর তিনি নেগেটিভ হন। কিন্তু স্বাস্থ্য সমস্যার কারণে তাঁকে ভর্তি থাকতে হয়। তাঁর কোভিড-১৯ জনিত এনসেফালোপ্যাথি হয়েছিল।

আরও পড়ুন: সোমবার বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন নীতিশ কুমার

সৌমিত্রবাবু কোভিড নেগেটিভ হওয়ার কিছু দিন পর ডাক্তাররা বলেন, তিনি সুস্থ হয়ে উঠছেন, কয়েকদিন পরেই হাঁটচে পারবেন। যদিও গত ২৫শে অক্টোবর ডাক্তাররা জানান, “তিনি এখন ভাল নেই। আমাদের চেষ্টা সত্ত্বেও তাঁর চেতনার উন্নতি হয়নি। বরং তা আরও কমে গেছে।“