ঝুঁকি জেনেও লড়ছেন সিএমপির সদস্যরা

।। চট্টগ্রাম ব্যুরো, বাংলাদেশ।।

নিশ্চিত ঝুঁকি জেনেও করোনা মহামারী ঠেকাতে সম্মুখ যোদ্ধা হিসেবে লড়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সদস্যরা। ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করতে গিয়ে একক বাহিনী হিসেবে করোনায় আক্রান্তও হয়েছেন তাঁরা, অনেকে দিয়েছেন জীবন দান। এবার সহকর্মীদের বাঁচাতে প্লাজমা দিতে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে গেলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) করোনাজয়ী ৩০ সদস্য।

বুধবার (২৬ আগস্ট) নগরীর দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স থেকে করোনা জয়ী সিএমপির এই ৩০ সদস্য রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন। এসময় সিএমপি কমিশনার এর পক্ষ থেকে তাদের ফুলেলে শুভেচ্ছায় অভিনন্দন জানানো হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, “দেশমাতৃকার সেবায় নিয়োজিত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এই সদস্যরা করোনা ভাইরাসের সংক্রমণ থেকে জনগনকে সুরক্ষা দিতে গিয়েই নিজেরাও করোনায় আক্রান্ত হন। পরবর্তীতে সঠিক চিকিৎসা ও যথাযথ পরিচর্যায় দ্রুত সুস্থ হয়ে প্লাজমা দানের উদ্যোগ গ্রহণ করেছেন।”

তিনি বলেন,“করোনা ভাইরাস প্রতিরোধে শুরু থেকেই দায়িত্বশীল ভূমিকা পালন করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। নগরবাসীর সুরক্ষায় দায়িত্ব পালনকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ইতোমধ্যে হারিয়েছে তাদের ৫ জন সদস্যকে। ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম, হাসপাতাল স্থাপন, জন সচেতনতা সৃষ্টি সহ করোনা প্রতিরোধে সিএমপির গৃহিত নানাবিধ উদ্যোগ সমূহের কার্যক্রম এখনো চলমান রয়েছে।”