উদ্বাস্তু কলোনির বাসিন্দারা নাগরিক, আশ্বাস মমতার

।। রাজীব ঘোষ ।। কলকাতা ।।

প্রত্যেকটি উদ্বাস্তু কলোনিকে রেকগনাইজ করা মানে সে নাগরিকত্ব পেয়ে গেল। সেখানকার নাগরিক ভোট দিচ্ছে, সমস্ত সুযোগ সুবিধা পাচ্ছে, চাকরি করছে, সমস্ত কলোনিতে যারা বাস করছেন তারা নিশ্চিন্তে থাকুন। তাদেরকে আইনত স্বীকৃতি দান করা হয়েছে।

প্রত‍্যেকটি কলোনিতে বোর্ড লাগিয়ে দেওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরো বলেন স্টেডিয়ামের পাশে আগামী দিনে অডিটোরিয়াম করার চিন্তাভাবনা রয়েছে। মেদিনীপুর, খড়গপুর এবং ঝাড়গ্রাম তিনটে জায়গাকে সংযুক্ত করে কিছু একটা করার প্রয়োজন।

সেই জায়গায় যদি একটা অডিটোরিয়াম করা যায়। সেই প্রসঙ্গে নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিম মেদিনীপুরে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে পর্যালোচনা বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেখানেই তিনি আরো বলেন লোধা শবর সম্প্রদায়ের মানুষদের স্বাস্থ্য সাথী প্রকল্পের অন্তর্ভুক্ত করে দিতে হবে। তাহলে তারা চিকিৎসা পরিষেবা পাবে। শিক্ষাসহ সমস্ত বিষয়ে তাদের সহযোগিতা করতে হবে। লোধা শবর সম্প্রদায়ের আবাস যোজনার ঘর দ্রুত করে দেওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরো পড়ুনঃকর্মসংস্থানের জন্য এমএসএমই ক্লাস্টার দরকারঃ মুখ্যমন্ত্রী